জুলাই ১৫, ২০২৪, ৫:৪৯ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭০৫৭ ১৯ বার দেখেছে

১৯৭৮ সালে জয় বাংলা স্লোগান বন্ধ করে দিয়েছিলো জিয়া: বীর মুক্তিযুদ্ধা এম এ রশিদ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট : নভেম্বর, ৮, ২০২৩, ৯:২৯ অপরাহ্ণ
  • ৯০ ১৯ বার দেখেছে
১৯৭৮ সালে জয় বাংলা স্লোগান বন্ধ করে দিয়েছিলো জিয়া: বীর মুক্তিযুদ্ধা এম এ রশিদ

তৃতীয় ধাপে বিএনপির ডাকা ২দিন ব্যাপী অবরোধ কর্মসূচির প্রথম দিনে প্রতিবাদে বন্দর উপজেলা ও নারায়ণগঞ্জ মহানগর ১৯-২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের  উদ্যোগে বন্দর উপজেলার মদনপুর বাস স্ট্যান্ডে অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে।

 

তার ঐ ধারাবাহিকতায় ৮ নভেম্বর বুধবার সকাল থেকে শুরু হওয়া শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ বলেন, ‘মদনপুরে বার বার আপনারা যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের নাম ইতিহাসে লেখা থাকবে। ১৯৭৮ সালে জয় বাংলা স্লোগান বন্ধ করে দিয়েছিলো জিয়া।

 

 আন্দোলনের ফসল হিসেবে জয় বাংলা স্লোগান এখন জাতীয় স্লোগান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে আমাদের অবস্থান। বিএনপি নির্বাচনে আসবেনা, কারণ তারা জানে তারা আমাদের সাথে পারবেনা। বিএনপির প্রার্থীগুলো বোগাস প্রার্থী। তাদের সলিড প্রার্থী নেই। তারা ক্ষমতায় থাকাকালে উন্নয়নমূলক কাজ করে জনগণের মন জয় করতে পারেনি। বিএনপির রাজনীতি মানেই নৈরাজ্য ও আগুন সন্ত্রাস চালানো। সামনে কঠিন নির্বাচন হবে। আপনারা প্রস্তুতি নিন এবং জনগণকে বুঝান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নগুলোর প্রচার ঘরে ঘরে চালান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে’।

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধার সভাপতিত্বে ও নাসিক ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনুর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান ও সাংগঠনিক সম্পাদক মাসুম আহম্মেদ উপস্থিত ছিলেন।

 

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এডভোকেট ইসহাক মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোনা মিয়া, যুগ্ম সম্পাদক শাহজাহান মোল্লা, সাংগঠনিক সম্পাদক এম এ রউফ, ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল আলী ভূঁইয়া, সহ-সভাপতি আব্দুল আউয়াল বাচ্চু, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম কাশেম, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক এস আই জুয়েল, কৃষি ও সমবায় সম্পাদক হাজী নাসির উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রোমান হোসাইন, বন ও পরিবেশ সম্পাদক হাজী আবুল কাশেম, সদস্য হাবিবুর রহমান মিয়া ও খন্দকার হাতেম হোসাইন,

 

মদনপুর ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের সভাপতি শেখ রুহুল আমিন, ধামগড় ইউপি সদস্য ফয়েজুর রহমান, মনির হোসেন, আওয়ামীলীগের নেএী সখিনা বেগম, মায়াআক্তার সোনিয়া রহমান মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, মদনপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহম্মেদ, ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, বন্দর থানা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি সামছুল আলম নয়ন ও এবাদুল্লাহ মিয়া, বন্দর উপজেলা আওয়ামীলীগ নেতা তুষার আহম্মেদ মাঈনউদ্দিন,  রাসেল আহম্মেদ ও কামাল দেওয়ান সহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress