২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১১:৩৮
ব্রেকিংনিউজ :

দৈনিক সবারকণ্ঠে’র সম্পাদক ও প্রকাশক’র সহধর্মীনি ও অয়ন ওসমানের শ্বাশুড়ী

মিসেস হামিদা আহমদ মেরীর ৫ম মৃত্যুবার্ষিকী ধর্মীয় নানান আয়োজনে পালিত হয়েছে

নিজস্ব সংবাদদাতা
  • আপডেট : আগস্ট, ৯, ২০২৩, ৯:৪০ অপরাহ্ণ
  • ৭২ ০৯ বার দেখা হয়েছে
মিসেস হামিদা আহমদ মেরীর ৫ম মৃত্যুবার্ষিকী ধর্মীয় নানান আয়োজনে পালিত হয়েছে

বুধবার (৯ আগষ্ট) নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সবারকণ্ঠে’র প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলুর সহধর্মীনি এবং নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শামীম ওসমান তনয় অয়ন ওসমানের শ্বাশুড়ী মিসেস হামিদ আহমদ মেরীর পঞ্চম মৃত্যুবার্ষিকী যথাযথ ধর্মীয় ভাব গাম্ভির্য্যরে মধ্য দিয়ে নানান আয়োজনে পালিত হয়েছে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক ও মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আলহাজ্ব মহিউদ্দিন আহমদ খোকার দ্বিতীয় পুত্র বধু এবং আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলুর সহধর্মীনি মেরীর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদিন মরহুমার পরিবারের পক্ষ থেকে ধর্মীয় কর্মসূচী পালন করা হয়। মরহুমার আত্মার মাগফেরাত কামনায় তার নিজ বাড়ীতে সকাল থেকে কোরআন খতম পড়ানোর মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা করা হয়। বেলা বারোটায় পরিবারের সদস্য, মাদ্রাসার এতিম ও ছোট ছোট কোরআনে হাফেজের ছাত্র, আত্মীয় স্বজন ও গুণগ্রাহীদের নিয়ে পাইকপাড়া কবরস্থানে শায়িত মরহুমার কবর জিয়ারত এবং মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

 

এসময় মরহুমার স্বামী আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলু,পুত্র মিনহাজ উদ্দিন আহমদ ভিকি ও ইমতিয়াজ উদ্দিন আহমদ হামিম, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল   (বামাকা) নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক ও দৈনিক বিজয়ের ব্যবস্থাপনা সম্পাদক এম.আর.হায়দার রানা, সংগঠনিক সম্পাদক ও দৈনিক খবর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মিজানুর রহমান খোকন, বামাকা নারায়ণগঞ্জ জেলার সহ সাধারন সম্পাদক হাজী মোঃ মহসিন, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ মনির হোসেন বাবুল, ধর্ম সম্পাদক হাজী মোঃ মানিক, সাংস্কৃতিক সম্পাদক সিনিয়র ফটোসাংবাদিক মোক্তার হোসেন, প্রচার সম্পাদক ও বেগম রোকেয়া খন্দকার উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি শাহ আলম ভূঁইয়া, তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ সাজিদ আহমেদ, বামাকা ফতুল্লা থানা শাখার সহ সভাপতি মোঃ ডালিম ভূঁইয়া, মানবাধিকারকর্মী হাজী সেলিম সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের কর্মকর্তা ও নেতাকর্মীরা উপস্থিত থেকে দোয়ায় অংশ গ্রহন করেন। দোয়া ও মিলাদ পরিচালনা করেন উত্তর নলুয়া ইসলামিয়া, সুন্নিয়া মাদ্রাসার মাওলানা রহমত উল্লাহ।

 

মরহুমা হামিদা আহমদ মেরীর আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় পরিবারের পক্ষ থেকে উত্তর নলুয়া জামে মসজিদে বাদ আসর এবং শীতলক্ষ্যা তোলারাম মোড়স্থ বাইতুল মামুর জামে মসজিদে বাদ মাগরিব মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এছাড়াও একই দিনে বাদ আছর  সৈয়দপুর কড়ইতলাস্থ হাজী সামসুন্নাহার আইডিয়েল স্কুল, মাসদাইরস্থ বেগম রোকেয়া খন্দকার উচ্চ বিদ্যালয় এবং শহরের ডিআইটি এলাকায় অবস্থিত গনবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে মরহুমার আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

 

উল্লেখ্য মরহুমা মিসেস হামিদা মেরী বিগত ২০১৮ সনে নিজ বাস ভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) মৃত্যুকালে তিনি স্বামী, দুইপুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন, গুণগ্রাহী রেখে যান। আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু ও মরহুমা মিসেস হামিদা আহমদ মেরী দম্পতির একমাত্র কন্যা সন্তানকে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের সদস্য ও নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শামীম ওসমানের একমাত্র পুত্র অয়ন ওসমানের সাথে মরহুমা তার মৃত্যুর কিছুদিন পূর্বে বিয়ে দিয়ে যান।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell