২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১০:০০
ব্রেকিংনিউজ :

জ্বালানির মূল্যবৃদ্ধির উত্তাপ বাজারে, উর্ধ্বমূখী চাল

সয়াবিন তেলের পাশাপাশি বেড়েছে মুরগী, ডিমের দাম : চড়া সবজির বাজার

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : আগস্ট, ১২, ২০২২, ১১:৪১ অপরাহ্ণ
  • ১২৯ ০৯ বার দেখা হয়েছে
সয়াবিন তেলের পাশাপাশি বেড়েছে মুরগী,ডিমের দাম : চড়া সবজির বাজার

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি বড় ধরনের প্রভাব ফেলেছে নিত্যপণ্যের বাজারে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে নারায়ণগঞ্জে আসা-যাওয়ার ভাড়া বেড়েছে ট্রাকের। পরিবহন ব্যয় বেড়ে যাওয়ায় সবজি, মুরগি, ডিম, চিনি, আটা, তেল, ডালসহ প্রতিটি নিতপণ্যের দাম ১০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। চালের দাম বস্তাপ্রতি বেড়েছে অন্তত ১০০ টাকা। শুক্রবার (১২ আগস্ট) শহরের দিগুবাবুরবাজার, কালীরবাজার ও সিদ্ধিরগঞ্জের কাঁচা বাজার ঘুরে বাজারের এ চিত্র দেখা গেছে।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নগরীর প্রতিটি বাজারে নিত্যপণ্যের দাম বেড়েছে। যারা দিন আনে দিন খায় এরকম মানুষ এবং নি¤œ ও মধ্যবিত্তদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

 

বাজার ঘুরে দেখা গেছে, কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা, যা এক সপ্তাহ আগে ১০০ থেকে ১২০ টাকা ছিল। লম্বা বেগুন কেজিপ্রতি ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা। গোল বেগুন ৮০ থেকে বেড়ে ৯৫-১০৫ টাকায় বিক্রি হচ্ছে। চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা, করলা ৫০ থেকে বেড়ে ৭০ টাকা, শসা ৪০ থেকে বেড়ে ৬৫-৭৫ টাকা, পটল ৪৫ টাকা থেকে বেড়ে ৬০ টাকা, মিষ্টিকুমড়া প্রতি কেজি ৪০ থেকে বেড়ে ৫০ টাকা, ঢেঁড়স ৬০ থেকে বেড়ে হয়েছে ৭০ টাকা, কচুর লতি ৬০ থেকে বেড়ে ৮০ টাকা, ধুন্দুল ৫০ থেকে বেড়ে ৬০ টাকা, পেঁপের কেজি ৩০ থেকে বেড়ে ৫০ টাকা, বরবটি ৬০ থেকে বেড়ে ৮০ টাকা কেজি, আলু ৩০ টাকা।

 

এছাড়া আকার ভেদে চালকুমড়া প্রতি পিস ৬০ টাকা, লাউ ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। লেবুর হালি ১৫ থেকে ২০ টাকা, কাঁচকলার হালি ৩০ থেকে ৪০ টাকা।

 

এছাড়াও ব্রয়লার মুরগি ১৫০ টাকা থেকে বেড়ে ১৭০-১৮০ টাকা, সোনালি মুরগির প্রতি কেজি ৩০০ থেকে বেড়ে ৩৩০ টাকা। লেয়ার মুরগির কেজি ২৮০ থেকে বেড়ে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। মুরগির ডিমের হালি ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

 

চালের বাজার ঘুরে দেখা গেছে, ব্রি-২৮ চালের কেজি ৫৫ থেকে ৫৭ টাকা, যা আগে ছিল ৫৩ টাকা। মিনিকেট প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬৯ থেকে ৭০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৬৭ থেকে ৬৮ টাকা। সেই হিসাবে সবধরনের চাল ৫০ কেজির বস্তায় বেড়েছে অন্তত ১০০ টাকা।

 

শহরের দিগুবাজারের সবজি বিক্রেতা আব্দুল আজিজ বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রাকে করে সবজিসহ বিভিন্ন জিনিসপত্র আসে। জ্বালানি তেলের দাম হঠাৎ করে বেড়ে যাওয়ায় ট্রাক ভাড়া বাড়িয়েছে। বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের কিছুই করার নেই। আমরাও চাই কমে বিক্রি করতে।

 

চাল বিক্রেতা কাশেম মিয়া বলেন, প্রতিদিন চালের দাম বাড়ছে এক থেকে দুই টাকা করে। যেভাবে নিত্য প্রয়োজনীয় জিসিনপত্রের দাম বেড়েছে, নিজেই ভয় পাচ্ছি।

 

দিগুবাবুর বাজারে আসা এক ক্রেতা রহমান আলী বলেন, আমি সাপ্তাহে একদিন বাজার করি। এক সপ্তাহের ব্যবধানে সব পণ্যের দাম বেড়েছে। এরকম চলতে থাকলে দেশের মানুষের প্রচুর ক্ষতি হয়ে যাবে। মানুষের আয় বাড়েনি। তবে ব্যয় বেড়েছে অতিরিক্ত।

 

আরেক ক্রেতা আব্দুল হাই বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় দেশে মানুষের অর্থ সংকটের চাপ সৃষ্টি হচ্ছে। যে দিকেই যাই সেদিকেই বেশি টাকা ব্যয়। বাজারে কোনো কিছু কিনতে গেলেই পকেট ফাঁকা হয়ে যায়। প্রতিটি পণ্যের দাম অতিরিক্ত।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell