২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৯:৪৫
ব্রেকিংনিউজ :

বৈশ্বিক খাদ্য ঘাটতি মোকাবেলায়-

স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছরব‌্যাপী কার্যক্রম হাতে নিয়েছে ‘স্লোগান’

স্টাফ রিপোর্টার
  • আপডেট : নভেম্বর, ৫, ২০২২, ১০:১৯ অপরাহ্ণ
  • ৯৭ ০৯ বার দেখা হয়েছে
স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছরব‌্যাপী কার্যক্রম হাতে নিয়েছে 'স্লোগান'

আগামী বছর বিশ্বব্যাপী দুর্ভিক্ষের আশঙ্কা করছেন সবাই। এ নিয়ে সবাই আতঙ্কিত ও শঙ্কিত। পরিস্থিতি মোকাবিলায় প্রস্তু‌তি হি‌সে‌বে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে যতটুকু সম্ভব শাক-সবজি উৎপাদানের তাগিদ দিচ্ছেন নাগরিকদের৷

 

বৈশ্বিক খাদ্য ঘাটতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর আহ্বা‌নে সাড়া দি‌য়ে স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছর ব্যাপি কার্যক্রম হা‌তে নি‌য়ে‌ছে ‘স্লোগান’ সামা‌জিক সংগঠন। সেই কার্যক্রমের সূচনা পর্ব হি‌সে‌বে “কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” আ‌য়োজন ক‌রে সংগঠন‌টি।

স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছরব‌্যাপী কার্যক্রম হাতে নিয়েছে 'স্লোগান'

শ‌নিবার (০৫ সে‌প্টেম্বর) বি‌কেল ৩ টায় নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা মিলনায়তনে নারায়ণগ‌ঞ্জের বি‌ভিন্ন এলাকার ১শ যুবক‌দের নি‌য়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনু‌ষ্ঠিত হয়। কর্মশালাটি পরিচালনা করেন নারায়নগঞ্জ সদর উপজেলার কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত।

 

এ বিষ‌য়ে ‘স্লোগান’ সামা‌জিক সংগঠ‌নের কর্ণধার শেখ সাফা‌য়েত আলম সা‌নি ব‌লেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, জাতির আশার বাতিঘর জননেত্রী শেখ হাসিনা বলেছেন “আমাদের মানুষ আছে আমাদের মাটি অত্যন্ত উর্বর, কোন জমি যেন অনাবাদি না থাকে, যে যা পারেন উৎপাদন বৃদ্ধি করে নিজেদের সঞ্চয় বাড়াতে হবে, কোন এলাকার এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে।

 

তি‌নি আ‌রো ব‌লেন, আগত দিন গুলোতে বিশ্বময় খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। বৈশ্বিক খাদ্য ঘাটতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কৃষি বিপ্লব ও ধনির্ভর কৃষি হতে পারে এক নতুন সম্ভাবনা”। এ লক্ষ্যে স্লোগান সামাজিক সংগঠন বছর ব্যাপী টেকসই কার্যক্রম হাতে নিয়েছে। তারই অংশ হি‌সে‌বে আজ কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালাটি অনু‌ষ্ঠিত হয়।

 

স্লোগান সংগঠ‌নের প্রতিষ্ঠাতা সদস‌্য ফা‌হিম ভুইয়া এ‌মি‌লের সভাপ‌তি‌ত্বে কর্মশালায় উপ‌স্থিত ছি‌লেন নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের ১নং ওয়া‌র্ডের সংর‌ক্ষিত ম‌হিলা আস‌নের সদস‌্য ও জেলা যুব ম‌হিলা লী‌গের আহ্বা‌য়িকা সা‌দিয়া আফ‌রিন, ফতুল্লা থানা আওয়ামী লী‌গের কার্যকরী সদস‌্য আতাউর রহমান নান্নু, জেলা ছাত্রলী‌গের সা‌বেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইশ‌তিয়াক আল কা‌ফি নিশান সহ স্লোগান সংগঠ‌নের সদস‌্যবৃন্দ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell