২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১০:৪৫
ব্রেকিংনিউজ :

সোনারগাঁয়ে মাটি খুঁড়ে পাওয়া গেলো ব্রিটিশ পিলার

বিশেষ সংবাদদাতা
  • আপডেট : ডিসেম্বর, ১, ২০২৩, ৮:২৩ অপরাহ্ণ
  • ৭৯ ০৯ বার দেখা হয়েছে
সোনারগাঁয়ে মাটি খুঁড়ে পাওয়া গেলো ব্রিটিশ পিলার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাটি খুঁড়ে একটি ব্রিটিশ পিলার উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের পূর্ব কান্দারগাঁও গ্রামে আবুল কালাম বেপারীর বাড়ি থেকে পিলারটি উদ্ধার করা হয়।

 

স্থানীয় সূত্র জানায়, আবুল কালাম বেপারীর বাড়িতে বহুতল ভবন নির্মাণে বেসমেন্ট তৈরির কাজ চলছে। মাটি খুঁড়তে গিয়ে শ্রমিক মাসুদ রানার কোদালে পিলারটিতে আঘাত লাগে। এসময় তার শরীরে ইলেকট্রিক শক অনুভূত হয়। পরে সেখানে শক্ত কিছু দেখতে পান তিনি। এটি সাবধানতার সঙ্গে মাটি থেকে সরিয়ে তুলে আনা হয়।

 

এলাকাবাসী জানান, ব্রিটিশ আমলে বজ্রপাত থেকে রক্ষা পাওয়ার জন্য ব্রিটিশ সরকার এগুলো বিভিন্ন স্থানে পুঁতে রেখেছিল। সেইসময় থেকে এগুলো ‘মূল্যবান’ ভেবে এদেশ থেকে চুরি হয়ে যায়।

 

বাড়ির মালিক আবুল কালাম বেপারী বলেন, পিলারটি পাওয়ার পর ৯৯৯ নম্বরে কল করে পুলিশকে জানাই। পরে তারা এসে এটি থানায় নিয়ে যান।

 

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, ব্রিটিশ পিলারটি অনেকদিনের পুরোনো। এটি উদ্ধার করে বর্তমানে থানা হেফাজতে রাখা হয়েছে। এটি প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হবে।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell