জুলাই ১৫, ২০২৪, ৬:৫৫ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭১৩৪ ১৯ বার দেখেছে

সৃষ্টি গ্রুপ থিয়েটারের ৩১ বর্ষ পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও নাট্যানুষ্ঠান সম্পন্ন

নারায়ণগঞ্জ সংবাদদাতা
  • আপডেট : নভেম্বর, ১৯, ২০২৩, ৯:৫৪ অপরাহ্ণ
  • ৯৫ ১৯ বার দেখেছে
সৃষ্টি গ্রুপ থিয়েটারের ৩১ বর্ষ পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও নাট্যানুষ্ঠান সম্পন্ন

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী নাট্য ও সেবা মূলক প্রতিষ্ঠান সৃষ্টি গ্রুপ থিয়েটার ও সেবা সংস্থার ৩১ বর্ষপূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনে আলোচনা সভা ও নাট্যানুষ্ঠানের আয়োজন করে।

 

১৮ নভেম্বর (শনিবার) সন্ধ্যা ৭টায় সৃষ্টি গ্রুপ থিয়েটার ও সেবা সংস্থার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজক সংস্থার প্রতিষ্ঠাতা এম.আর.হায়দার রানার তত্ত্বাবধানে, সাধারন সম্পাদক মোঃ মোক্তার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় কার্য নির্বাহী সভাপতি উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও দৈনিক সবারকণ্ঠ পত্রিকার প্রকাশক-সম্পাদক আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলু। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক খবর প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস.এম ইকবাল রুমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যজন বাহাউদ্দিন বুলু, হোসেন্দী ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আঃ মতিন মন্টু, সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি মোঃ শাহজাহান সরকার, বন্দর উপজেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) নারায়ণগঞ্জ এরিয়ার সভাপতি মোঃ মোসলেহ উদ্দিন জীবন, ল্যাব এইড নারায়ণগঞ্জ শাখার ম্যানেজার মোঃ মাসুমুল হক সোহেল, বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের আজীবন সদস্য মোঃ আসাবুদ্দিন, সম্মিলিত নাট্যকর্মীজোটের সহ সাধারন সম্পাদক শফিউল আলম রেজা ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ সেলিম প্রমূখ।

 

সভায় পবিত্র কোরান থেকে তেলোয়াৎ করেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সমাজ কল্যাণ সম্পাদক  হাজী মোঃ মনির হোসেন বাবুল, শোক প্রস্তাব পেশ করেন আয়োজক সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম.আর.হায়দার রানা. শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান খোকন ও  নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের সিনিয়র সহ সভাপতি শাহ জালাল মন্ডল। আলোচনা সভায় অতিথিগন সৃষ্টি পরিবারের কর্মকান্ডে ভূঁয়সি প্রশংসা করেন। নারায়ণগঞ্জের নাট্য আন্দোলনে অন্যতম অগ্রণী ভূমিকা পালনকারী নাট্যদল সৃষ্টি গ্রুপ থিয়েটারের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলে এক জোট হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সহ সাধারন সম্পাদক হাজী মোঃ মহসীন, অন লাইন মিডিয়া টেলিগ্রাফ নিউজ ২৪.কম সম্পাদক সাংবাদিক আরিফুজ্জামান আরিফ, প্রেস নিউজ ২৪.কম সম্পাদক আব্দুল মান্নান সাগর, নারায়ণগঞ্জ নাট্যশিল্পী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক আলমগীর আজিজ ইমন, নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন দেলু, সিদ্ধিরগঞ্জ থানা এলাকার নাট্যদল উর্মি নাট্যগোষ্ঠীর দলপতি শেখ আব্দুল মালেক ও শ্বাশত নাট্য গোষ্ঠীর দলপতি শেখ মনসুর আলী, ফতুল্লা অঞ্চলের নাট্যদল নারায়ণগঞ্জ নাট্যচক্রের দলপতি নাট্যকার ফজলুল হক পলাশ,বন্দরের সিরাজউদ্দৌলা নাট্যদলের সাংগঠনিক সম্পাদক মোঃ বশির খান, অংকুর থিয়েটারের দলপতি মোঃ ওবায়েদ উল্লাহ ও রেফারেন্স নাট্যদলের দলপতি কন্ঠশিল্পী মিতু মোর্শেদ, নারায়ণগঞ্জের  সদর এলাকার নাট্যদল নারায়ণগঞ্জ নাট্যসম্প্রদায়ের মোঃ রফিক, প্রভাতী থিয়েটারের দলপতি এজাজ খান, দর্পন থিয়েটারের সোহেল হোসেন, রংধনু থিয়েটারের সভাপতি মোঃ বাবুল, নৃত্য পরিচালক তোফাজ্জল সহ বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আলোচনা শেষে মঞ্চায়িত হয় এম.আর.হায়দার রানা রচিত ও মোঃ মোক্তার হোসেন নির্দেশিত নাটক নগরীর চারপাশ। এতে অভিনয়ে অংশ গ্রহন করেন হারুনুর রশীদ হারুন, শাহ আলম ভূইঁয়া, সোলায়মান হোসেন রনি, মোঃ শাহজাহান,পারভেজ শরীফ, হৃদয়, জাফর রহমান, ফারুক হোসাইন, মিজানুর রহমান খোকন, ডাঃ নুরুদ্দিন, লিটন খান, নয়নী ও মিষ্টি। আবহ সঙ্গীতে ছিলেন মনির খান, সেট ও প্রপস সরবারহে হরিচরণ শীল ও লিজা, আলোক প্রক্ষেপন করেন আবু হানিফা মাছুম ও শরিফুল ইসলাম। উল্লেখ্য নাটকটি উপস্থিত দর্শকদের ব্যাপক প্রশংসা অর্জন করতে সক্ষম হয়।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress