fbpx
২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, বুধবার, সকাল ৯:১৭

সিদ্ধিরগঞ্জে মাদক ও কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন

নিজেস্ব প্রতিনিধি
  • আপডেট : নভেম্বর, ৮, ২০২২, ১১:১১ অপরাহ্ণ
  • ৭৬ ০৯ বার দেখা হয়েছে
সিদ্ধিরগঞ্জে মাদক ও কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন

সিদ্ধিরগঞ্জে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, আত্মহত্যা ও কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শণ করেছে শিক্ষার্থীরা। এবং উন্নত চরিত্র গঠনে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর অপরাধ ও আত্মহত্যাকে না বলে দেশপ্রেমী উদ্বুদ্ধ হতে শপথ নিয়েছে দুই শতাধিক শিক্ষার্থী।

 

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ নারায়ণগঞ্জ জেলা শাখা মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেন। শিক্ষার্থীরা বিভিন্ন অপরাধ ও সমস্যার সম্মুখিন হলে বিশেষ করে ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর অপরাধ, মাদক, এসময় তাদের করনীয় কি তা নিয়ে প্রশ্ন করেন মতবিনিয় সভায়।

 

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ও সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান (পিপিএম) বার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিন, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল ও নারায়ণগঞ্জ শাখার সভাপতি আশিক রহমান।

 

স্বাগত বক্তব্যে কাওসার আলম সোহেল গত ১২ বছর ধরে সারা দেশে লাল সবুজ উন্নয়ন সংঘের নানা কর্মকান্ড তুলে ধরে বলেন, এ পর্যন্ত ৩৯ লাখ শিক্ষার্থীকে সচেতন করেছেন তিনি। মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও কিশোর অপরাধকে তারা  লাল কার্ড প্রদর্শণ করেছে।

 

মশিউর রহমান তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা অবশ্যই মাদক থেকে দুরে থাকবে। ইভটিজিং ও কিশোর অপরাধের সম্মুখিন হলে ৯৯৯ এ ফোন করবে।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাসেদুল মতিন বলেন, ভালো ছাত্র হতে হলে অধ্যাবসায়ের বিকল্প নাই। মোবাইল আসক্তি না হয়ে ভালো ভালো বই পড়ার অভ্যাস করো। জীবন পাল্টে যাবে।

 

সভাপতির বক্তব্যে বিল্লাল হোসেন রবিন বলেন, তুমি যতদিন নিজেকে ভালবাসতে না শিখবে ততদিন তুমি তোমার জীবনকে আনন্দময় করে তুলতে পারবে না। তুমি যদি নিজেকে ভালবাসো তবে তুমি নিশ্চয়ই এমন কোন কাজ করবে না যেটা পরবর্তী জীবনে তোমার জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে বা তোমাকে কষ্ট দিবে। নিজেকে ভালবাসলে সবসময় তুমি নিজের স্বাস্থ্য, পড়াশোনা ও জীবনের প্রতি আরো বেশি যত্নশীল হবে। আর লেখা পড়া করে শিক্ষিত হওয়ার পাশাপাশি তোমাকে ভালো মানুষ হতে হবে।

 

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি থানার ওসি মশিউর রহমান। পরে তিনি শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান।

 

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, সংগঠনের নারায়ণগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, অর্থ সম্পাদক শাহরিয়ার মাহমুদ আনন্দ, দপ্তর সম্পাদক মোঃ মাঈনুদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, সদস্য শাওন ফরাজি, আরিয়ান হাসান ইমরান, তাসসিফ আহমেদ ছায়াদ, আবু বক্কর সিদ্দিক, আব্দুল্লাহ আল কাফি প্রমুখ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell