১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, দুপুর ১:৩৯
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

সাফ ফুটবলের জন্য বাংলাদেশ চূড়ান্ত দল ঘোষণা

সবার কন্ঠ ডেস্ক
  • আপডেট : সেপ্টেম্বর, ২২, ২০২১, ৩:২৭ অপরাহ্ণ
  • ২২৭ ০৯ বার দেখা হয়েছে
সাফ ফুটবলের জন্য বাংলাদেশ চূড়ান্ত দল ঘোষণা

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বুধবার (২২ সেপ্টেম্বর) সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের দল ঠিক করেছে এবং অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুজন চূড়ান্ত এই দল ঘোষণা করেন।

 

দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশি জাতীয়তা পাওয়া নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে। তিনি বসুন্ধরা কিংসের হয়ে খেলেন। কিংসলে ছাড়াও দলে ফিরেছেন জুয়েল রানা, টুটুল বাদশা ও আশরাফুল রানা।

 

জাতীয় দলের হেড কোচ জেমি ডে কে অন্তর্বর্তীকালীন অব্যাহতি দিয়েছে বাফুফে। তার পরিবর্তে বসুন্ধরা কিংসের কোচকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে। ঐ দিন সকালে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন জেমি ডে।

 

এবারের সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ৫টি দেশ। ভুটানের অংশগ্রহণ নিয়ে শুরু থেকেই দোটানা ছিল। তবে শেষ পর্যন্ত জানা গেছে যে, ভুটান ফুটবল দলকে দেশটির সরকার বাইরে খেলতে যেতে অনুমতি দেয়নি বলে তারা অংশ নিতে পারবে না। অন্যদিকে ফিফা থেকে নিষিদ্ধ পাকিস্তান। তাই তারাও অংশ নিতে পারছে না। ১৩ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে রাউন্ডের শীর্ষ দুই দল।

 

প্রথম দিন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হবে নেপাল। এছাড়া দিনের দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়ারা খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর ৩ অক্টোবর বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। ৬ অক্টোবর খেলবে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে। আর ১১ অক্টোবর জেমি ডের শিষ্যরা খেলবে নেপালের বিপক্ষে।

 

এর আগে ২০১৮ সালে সাফ চ্যাম্পিয়নশিপের সর্বশেষ আসর বসেছিল বাংলাদেশে। সেবার ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নেয় মালদ্বীপ। এই টুর্নামেন্ট প্রথমে পাকিস্তানে ও পরে বাংলাদেশে আয়োজনের সিদ্ধান্ত হয়। কিন্তু ৯ আগস্ট সাফের কার্যনির্বাহী কমিটির সভায় জানানো হয়েছে অক্টোবরের ওই টুর্নামেন্ট আয়োজন করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

 

আগামী ১ থেকে ১৩ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টে সবাইকে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম মানতে হবে। তিন দিন আগেই অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোকে মালদ্বীপে গিয়ে পৌঁছাতে হবে। এরপর হোটেল কোয়ারেন্টাইনও করতে হবে তাদের। করোনা পরীক্ষায় উত্তীর্ণ হলে মিলবে অনুশীলন করার অনুমতি।

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell