২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:২০
ব্রেকিংনিউজ :

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে: বস্ত্র ও পাটমন্ত্রী

Shahalam Molla
  • আপডেট : জানুয়ারি, ২, ২০২৩, ৯:৫০ অপরাহ্ণ
  • ১১৫ ০৯ বার দেখা হয়েছে
শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে: বস্ত্র ও পাটমন্ত্রী

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই শিক্ষার্থীরা বছরের শুরুতেই বিনামূল্যে বই পাচ্ছে বলে দাবি করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

 

তিনি বলেছেন, শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষা ব্যবস্থায় নজিরবিহীন সাফল্য এসেছে।

 

সোমবার (২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় হাজী আয়েত আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ে নতুন চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, সরকার দেশের প্রায় সব প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছে। ২৪ হাজার স্কুল-কলেজ-মাদরাসায় ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করে দেওয়া হয়েছে। সব শিক্ষাস্তরে তথ্যপ্রযুক্তিকে আলাদা বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ছাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল গঠন করে স্নাতক পর্যন্ত উপবৃত্তির আওতায় আনা হয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে এসেছে পরিবর্তন।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী কে এম মুস্তাফিজুর রহমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আমজাদ হোসেন ভুঁইয়া, সদস্য হাবিবুর রহমান হাবিব, হাজী আয়েত আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য মঞ্জুরুল হক ভূঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell