১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, বিকাল ৩:১৮
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈধদের দেশে ফেরার সুযোগ

স্টাফ রিপোর্ট
  • আপডেট : জুন, ১৪, ২০২২, ৭:৩৫ অপরাহ্ণ
  • ২৩২ ০৯ বার দেখা হয়েছে
মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈধদের দেশে ফেরার সুযোগ

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈধদের দেশে ফেরার সুযোগ। সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্তে জুন পর্যন্ত এর মেয়াদ বাড়ানো হয়েছিল।

 

২০২০ সালের ডিসেম্বর থেকে শুরু হওয়া রিক্যালিব্রেশন রিটার্ন (প্রত্যাবর্তন) কর্মসূচির গত বছরের ২১ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচির মাধ্যমে স্বেচ্ছায় নিজ দেশে ফিরে যেতে, ইন্দোনেশিয়ার ৯৯,০৪৭, বাংলাদেশ ২৬,৮২১ এবং ভারত ২৩৮৪৪ জনসহ মোট ১,৯২,২৮১ জন অবৈধ অভিবাসী অবৈধ অভিবাসী নিবন্ধিত হয়েছিলেন।

 

এ সংখ্যার মধ্যে মোট ১,৬২,৮২৭ জন অবৈধ অভিবাসী তাদের নিজ নিজ দেশে ফিরে গেছেন। চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত কতজন অবৈধ অভিবাসী নিজ দেশে ফিরেছেন এ প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

 

এদিকে রিটার্ন কর্মসূচির মেয়াদ আর বাড়ানো হবে কি না এ বিষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্টরা বলছেন, রিটার্ন কর্মসূচির মেয়াদ বাড়ানোর জন্য সংশ্লিষ্ট দফতরে পত্র দেওয়া হয়েছে। পত্রের জবাব এখনও সংশ্লিষ্ট দফতর থেকে হাইকমিশনকে জানানো হয়নি।

 

দূতাবাসের সংশ্লিষ্টরা জানিয়েছেন, রিটার্ন কর্মসূচি শুরু হওয়ারপর থেকে চলতি মাসের ১০ জুন পর্যন্ত ৮ হাজার ৩২৪ ট্রাভেলপাস (জেনারেল) ইস্যু করা হয়েছে।

 

এদিকে, বিভিন্ন অপরাধে আটক বাংলাদেশি নাগরিকদের বিচার ও কারাভোগ শেষে দেশে পাঠানোর জন্য ক্যাম্পে অবস্থানরত ১৭২৮ জনকে ট্রাভেল পাশ দেওয়া হয়েছে।

 

এছাড়া হাইকমিশন ও জনহিতৈষীদের আর্থিক সহায়তায় ক্যাম্প থেকে ২৪ জন বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell