জুলাই ১৫, ২০২৪, ৬:০৭ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭০৭৫ ১৯ বার দেখেছে

বাংলাদেশ সব খেলাতেই বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে: টিটু

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : সেপ্টেম্বর, ১২, ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ
  • ১৪৪ ১৯ বার দেখেছে
বাংলাদেশ সব খেলাতেই বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে: টিটু

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি মিডিয়া সেল এর চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেছেন, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার যারা দায়িত্বে আছি, শুধু আমার একার কৃতিত্বে নারায়ণগঞ্জ সকল খেলায় অংশগ্রহন করে; এটা আসলে সত্যি না। সবাই আমাকে ভালোবাসে তাই আমার কথা বলে, হ্যা উদ্যোগ কাউকে না কাউকে নিতে হয় আর আমি উদ্যোগটা নেই। যে খেলাই হোক না কেনো। আমার নিজেরও ধারনা ছিলো না যে নারায়ণগঞ্জে রাগবি খেলা হয়, রাগবি খেলার নিয়মও আমি ঠিক মতো জানি না। কিন্তু যখন রাগবি ফেডারেশন থেকে বলেছে, নারায়ণগঞ্জে একটি রাগবি টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য তখন আমি অবাক হয়ে গেলাম। আমি জানতাম না যে নারায়ণগঞ্জে মেয়েদেরও একটি রাগবির দল রয়েছে। আমাদের যখন স্কেটিং করার কথা বলা হয়েছে, তখন সার্কিট হাউজের রাস্তায় আমরা সেই আয়োজন করেছি; কারন স্কেটিং করার মতো রাস্তা আমাদের নারায়ণগঞ্জে নাই। আর এই উদ্যোগ গুলো সফল হযেছে সংশ্লিষ্ঠ ব্যক্তিদের সহযোগিতায়।

 

সোমবার (১২ সেপ্টেম্বর) পুলিশ লাইন্স এ আয়োজিত স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

 

তানভীর আহমেদ টিটু বলেন, আমি ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশ দাবা ফেডারেশনকে এ ধরণের একটি উদ্যাগ নেয়ার জন্য।কারণ যে কোন প্রতিভা অন্বেষণ করার জন্য রুট লেভেল থেকে শুরু করাই হচ্ছে সবচেয়ে বেশি প্রয়োজন। সেই যায়গাটাতে যদি আমরা কোন ছাড় দেই তাহলে কোন দিনই আমরা আমাদের কোন খেলার জন্যই ভালো প্লেয়ার পাবো না। বর্তমান দাবা ফেডারেশনের সভাপতি তার ইউটস্টেন্ডিং পারর্ফোমেন্ট এর জন্য সাংবাদিকদের একটা পুরস্কার পেয়েছেন। আমরা নারায়ণগঞ্জবাসী তার আরও সাফল্য কামনা করি। এভাবে এগিয়ে চললে আমাদের বাংলাদেশে শুধু ফুটবল ও ক্রিকেট না, আমরা দাবা ও অন্যান্য খেলাতেও বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে।

 

তিনি আরও বলেন, এরকম একটি আয়োজন এই পুলিশ লাইন্সে করতে দেয়ার জন্য আমি আমাদের জেলার নবাগত পুলিশ সুপারকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের স্টেডিয়ামটি বাংলাদেশের সবচেয়ে পুরনো জীর্ণ অবস্থায় আছে। আর এগুলো যতটুকু আছে, তা আমাদের নিজস্ব প্রচেষ্টায় করা হয়েছে। আমাদের মাননীয় প্রতিমন্ত্রী সাহেবের সাথে কথা হয়েছে। আমাদের জেলা ক্রীড়া সংস্থাকে একটি সম্পুর্ন স্পোর্টস কমপ্লেক্স করার জন্য উনি ইঞ্জিনিয়ারও পাঠিয়েছেন। তারা এসে স্টিমেটও জমা দিয়েছে, সেটি পাশ হলে আগামী দু-এক বছরের মধ্যে কাজ শুরু হবে। যেখানে হয়তো দাবার মতো অন্যান্য খেলার আয়োজন করার জন্য স্টেডিয়ামের বাইরে যেতে হবে না।

 

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের সভাপিতত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ দাবা ফেডারেশনের গ্রান্ড মাস্টার আব্দুল আল রাকিব। নির্বাহী পরিচালক আঞ্জুমান আরা, অতি পুলিশ সুপার ও আহবায়ক সফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন ও অর্থ) মো.জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শাওন শায়লা, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. সোহান সরকারসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress