৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ১০:০১
ব্রেকিংনিউজ :

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন

Shahalam Molla
  • আপডেট : ডিসেম্বর, ১০, ২০২৩, ১০:০০ অপরাহ্ণ
  • ১১০ ০৯ বার দেখা হয়েছে
বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন

বিশ্বের সাথে তাল মিলিয়ে নারায়ণগঞ্জে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) নারায়ণগঞ্জ জেলার আয়োজনে ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বর্ণাঢ্য  শোভাযাত্রা ও পথ সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

 

গতকাল (১০ ডিসেম্বর) রবিবার সকাল সাড়ে দশটায় নগরীর গুলশান সিনেমা ভবন প্রাঙ্গন হতে প্রতি বছরের ন্যায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপনের লক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী ও পথ সভার আয়োজন করা হয়। প্রথমে গুলশান সিনেমা  প্রাঙ্গন হতে শোভা যাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে অংশগ্রহনকারী সকলে পথসভায় যোগ দেন। র‌্যালী উদযাপন কমিটির আহ্বয়ক ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ আব্দুল মতিন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় সংস্থাটির সাধারন সম্পাদক সংবাদ ও মানবাধিকারকর্মী এম.আর.হায়দার রানার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার সভাপতি আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু। পথসভায় বক্তব্য রাখেন বামাকা ফতুল্লা থানা শাখার সভাপতি মিনহাজ উদ্দিন আহমদ ভিকি ও সাধারন সম্পাদক মাহফুজুর রহমান রমজান, সিদ্ধিরগঞ্জ থানা শাখার আহ্বয়ক কমিটির সদস্য সচীব এ.আর.মহসিন, বন্দর থানা শাখার সহ সভাপতি ছামছুল ইসলাম, নারায়ণগঞ্জ মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি এড. সাহিদুল ইসলাম টিটু ও সাধারন সম্পাদক আবুল হাছান বাপ্পি এবং জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান খোকন প্রমূখ।

জেলার সাধারন সম্পাদক এম.আর হায়দার রানা বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ সকলের মাঝে তুলে ধরেন। পাশাপাশি বিগত ২০০৫ সন হতে নারায়ণগঞ্জে বিশ্ব মানবাধিকার দিবসকে কেন্দ্র করে এই র‌্যালী কর্মসূচী প্রতি বছর করে আসছেন বলে উল্লেখ করেন।

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন

অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলু বলেন, মানবাধিকার প্রতিষ্ঠায় এবং বাস্তবায়নে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা দীর্ঘ প্রায় ২১ বছর যাবৎ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দেশে অনেক মানবাধিকার সংগঠন আছে। তার মধ্যে বামাকা একটি পুরাতন সংস্থা। এই সংগঠনে যারা জড়িত আছেন তার পরীক্ষিত মানবাধিকারকর্মী। এখানে আমরা সবাই মানবতার প্রশ্নে এক জোটভূক্ত। মানবাধিকারের নাম ভাঙ্গিয়ে কেউ কোন অপকর্মে লিপ্ত হতে তার দায় এই আমরা কখনোই নেব না এবং অন্য যে কেউ যে কোন মানবাধিকার সংগঠনের পরিচয় দিয়ে যদি অপকর্ম করেন তাহলে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ পরিবার আইনী সংস্থার মাধ্যমে তাদেরকে প্রতিরোধ করবে।

 

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বামাকা নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা পরিষদের সদস্য দৈনিক আজকের জন্মভূমির  প্রকাশক ও সম্পাদক জাফর আহমেদ, সহ সভাপতি মীর সৈয়দ আহমেদ ও সাংবাদিক নেতা কমল খান, যুগ্ম সাধারন সম্পাদক কামাল আহমেদ, সহ সাধারন সম্পাদক হাজী মুহাম্মদ মহসীন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক কাদের চৌধুরী টিটু, সহ আইন বিষয়ক সম্পাদক এড. নয়নী, সমাজ কল্যাণ সম্পাদক মনির হোসেন বাবুল ও পটুয়াখালী জেলার সম্বয়ক ডাঃ মোঃ শাহ আলম সহ বিভিন্ন থানা,ইউনিয়ন এবং ওয়ার্ডের প্রায় দুই শতাধিক মানবাধিকারকর্মীবৃন্দ।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell