৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:৪৫
ব্রেকিংনিউজ :

বাংলাদেশ থেকে আরও নারী পোশাক শ্রমিক নিতে আগ্রহী জর্ডান

সবার কন্ঠ ডেস্ক
  • আপডেট : সেপ্টেম্বর, ৪, ২০২১, ২:২৫ অপরাহ্ণ
  • ১৭৪ ০৯ বার দেখা হয়েছে
বাংলাদেশ থেকে আরও নারী পোশাক শ্রমিক নিতে আগ্রহী জর্ডান

জর্ডানের একটি কোম্পানি ৪০০ জন নারী অপারেটরকে তাদের পোশাক কারখানার জন্য নিয়োগ দিয়েছে। এরপর ওই কোম্পানির স্টেক হোল্ডাররা জানিয়েছে, বাংলাদেশ থেকে নারী কর্মী নিতে চায় তাদের আরও ১৫টি কোম্পানি।

 

সাধারণত দেশের কারখানাগুলো থেকেই অভিজ্ঞতার ভিত্তিতে নির্বাচিত করা হয়, কারা বিদেশে শ্রমিক হিসাবে যাবেন। তবে এবারে বিষয়টা কিছুটা ভিন্ন, যারা আগ্রহী তাদেরকেই প্রশিক্ষণ দিয়ে পাঠানো হচ্ছে।

 

দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় পঞ্চাশ জন নারী রাজধানীর শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ নিতে এসেছেন। যারা কর্মী হিসাবে জর্ডানের পোশাক কারখানায় কাজে যেতে চান।

 

বাংলাদেশি শ্রমিকরা সাধারণত মৌখিক পরীক্ষার মধ্যদিয়ে সাহায্যকারী হিসাবে বিদেশি কারখানাগুলোতে কাজে যায়। তবে এবারে প্রশিক্ষণের মধ্যদিয়ে অপারেটর পদে কর্মী নিচ্ছে জর্ডান।

 

রাজধানীর বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এবং বাংলাদেশ-জার্মান ট্রেকনিক্যাল ট্রেনিং সেন্টারও তাই মাস তিনেক ধরে কর্মীদের পরীক্ষা নিতে ব্যস্ত সময় পার করছে। একটি সূত্র জানিয়েছে, জর্ডানের পোশাক কারখানার প্রতিনিধিরা দক্ষ কর্মী নির্ধারণে প্রায় প্রতি সপ্তাহেই ঢাকায় আসছে।

 

স্প্যারো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শোবন ইসলাম জানান, গেলো তিন মাসে মাত্র ২৫০ জন কর্মী নির্ধারণ করতে পেরেছেন তারা। লকডাউনে কর্মীদের পরীক্ষা নিতে এবং নির্বাচিত কর্মীদের ভিসা রেডি করতে অনেকটাই সমস্যায় পড়তে হয়েছে তাদের। যেকারণে পুরো প্রক্রিয়াটাই কিছুটা পিছিয়ে পড়েছে।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell