২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, সন্ধ্যা ৬:৩২
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের সঠিক ইতিহাস জানতে হবে: লিপি ওসমান

নিজেস্ব প্রতিবেদক
  • আপডেট : আগস্ট, ১৯, ২০২২, ৯:১২ অপরাহ্ণ
  • ১০৮ ০৯ বার দেখা হয়েছে
বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের সঠিক ইতিহাস জানতে হবে: লিপি ওসমান

বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে। নিজেকে মানুষ হিসেবে পরিচয় দিতে চাই তাহলে এই ন্যাক্কারজনক নিশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে হবে।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৮ আগস্ট ) বিকালে জামতলা নারায়ণগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থা কার্যালয়ে আয়োজিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মিণী ও জেলা মহিলা সংস্থার সভানেত্রী সালমা ওসমান লিপি এ কথা বলেন।

 

লিপি ওসমান বলেন, ১৯৭৫ এর পর ১৯৯৬ তে যখন ভোট চাইতে নামলাম তখন জালকুড়ি এলাকায় কোন রাস্তাঘাট ছিল না। একজন লোক বলেছিল যাদের ডায়াবেটিস আছে এই সড়ক দিয়ে হাঁটলে তা আর থাকবে না। সেই সময়ে এ সড়ক দিয়ে হাঁটা খুব কষ্ট ছিল। আমরা মানুষকে আশ্বস্ত করেছি তা পূর্ণ করেছি। একজন বৃদ্ধা আমাকে দেখার জন্য অনুরোধ করেছিল সেই সময় একজন বলে আপনি যান অপরজন বলেন না আপনি যাবেন না। ঘটেছিল জরাজীর্ণ নিচু আমি গেলাম। বৃদ্ধা মা বলল স্বাধীনতার এতদিন হওয়ার পরও বাঙালি জাতির কাছে বঙ্গবন্ধুর জন্য এখনও ভোট চাইদে হবে। বৃদ্ধা মা আঁচল বের করে বৃদ্ধা মা বললো মা তুমি যাও বঙ্গবন্ধুর জন্য ভোট চাইতে হবে না। বঙ্গবন্ধুর জয় আমি দেখে যেতে পারব।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার এতবড় নির্মমতাকে প্রতিবাদ করতে জানিনা আমরা কোন শিক্ষায় শিক্ষিত হয়েছি। যার মনুষত্ব নাই তার নামাজ, রোজা, এবাদত সব কিছুই না। তার চেয়ে বড় এবাদত হলো মনুষত্ব। আজ আমরা জাতির পিতার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জাতীয় মহিলা সংস্থা জেলা কর্মকর্তা লায়লা আরজুমান, সদর উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহনাজ মঞ্জুর রেখা, জেলা জাতীয় মহিলা সংস্থা সদস্য ডা. শিরিন বেগম, মাহমুদা রহমান ডালিয়া, কামরুন নেসা মিতালী, নারায়ণগঞ্জ সদর উপজেলা তথ্য আপা প্রকল্পের তথ্যসেবা কর্মকর্তা সুমাইয়া ইয়াসমিন, তথ্যসেবা সহকারী আরমিন রহমান, মারিয়াম, অফিস সহায়ক সাবিকুন নাহার বৃষ্টি যুব মহিলা লীগের মনি আক্তার প্রমুখ।

 

বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরানো হয়। পরে নেওয়াজ বিতরণ করা হয়।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell