২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, সন্ধ্যা ৬:০২
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

ফুটবল বিশ্বকাপ

প্রিয় দলের পতাকায় রিকশা রাঙালেন চালক

বিশেষ প্রতিবেদক:
  • আপডেট : নভেম্বর, ১৬, ২০২২, ৮:৪৬ অপরাহ্ণ
  • ১১৭ ০৯ বার দেখা হয়েছে
প্রিয় দলের পতাকায় রিকশা রাঙালেন চালক

আর মাত্র কিছুদিন পর পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের। এবারের খেলা কাতারে অনুষ্ঠিত হলেও বাংলাদেশে চলছে ফুটবলপ্রেমীদের উন্মাদনা। অনেকেই প্রিয় দলের জার্সি কিনছেন, অনেকেই আবার বাড়ির ছাদে পতাকা টানিয়েছেন। ফুটবলের এ মহাযজ্ঞ শুরুর আগে নিজের পছন্দের দলের প্রতি ভালোবাসা নানানভাবে ফুটিয়ে তুলছেন ভক্তরা। এমনই একজন ভক্তের দেখা মিললো নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে।

২৬ বছর বয়সী মো. আলম মিয়া পেশায় একজন রিকশাচালক। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে এ পেশায় আছেন তিনি। ফুটবল খেলা ভালোবাসেন। তার পছন্দের দল আর্জেন্টিনা।

 

তাই তো বিশ্বকাপ শুরু হওয়ার আগেই নিজের একমাত্র উপার্জনের অটোরিকশাকে আর্জেন্টিনার পতাকার রঙ্গে রাঙিয়েছেন আলম মিয়া। নিজেই পরে থাকছেন আর্জেন্টিনার জার্সি আর লুঙ্গি পরেছেন দলটির পতাকার রঙের।

 

আলম রিকশা নিয়ে যেখানেই যাচ্ছেন সেখানেই উৎসুক মানুষের ভিড়। অনেকেই তার সঙ্গে সেলফি তুলছেন, কেউ রিকশার ভিডিও ধারণ করছেন। তবে তা নিয়ে মোটেও বিরক্ত নন তিনি।

 

তার সঙ্গে সেলফি তুলতে আসা শফিউল আলম নামে এক যুবক বলেন, ‘চিকিৎসা শেষ ঢাকা থেকে সিদ্ধিরগঞ্জ আসছিলাম। রাস্তায় প্রিয় দলের পতাকায় রাঙানো রিকশা দেখে এগিয়ে এলাম। ছোটবেলা থেকেই আর্জেন্টিনার ভক্ত। নিজের আনন্দকে স্মরণীয় করে রাখার জন্য আলমের সঙ্গে সেলফি তুলেছি। আশা করি এবার আমার প্রিয় দল আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে।’

 

রফিক মিয়া নামের আরেকজন বলেন, ‘আমি রাজমিস্ত্রির কাজ করি। দূর থেকে রিকশাটা দেখে কাজ ফেলে এসেছি। ছোটবেলা থেকেই মেসির ভক্ত। প্রিয় দলের পতাকার রং দিয়ে রিকশা রাঙানোর জন্য আমি আলমকে ধন্যবাদ জানাচ্ছি। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা অনেক ভালো করবে।’

 

এদিকে কথা বলে জানা যায়, আলম মিয়া ছোটবেলা থেকে আর্জেন্টিনা পছন্দ করেন। তার পছন্দের খেলোয়াড় আর্জেন্টাইন লিওনেল মেসি। সিদ্ধিরগঞ্জ আদমজী নয়াপাড়া এলাকায় স্ত্রী এবং নয় বছরের মেয়েকে নিয়ে বসবাস তার।

 

তার ভাষ্যমতে, আসছে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা সেরা দল। এবারের বিশ্বকাপ জয়ী হবে মেসি, ডি মারিয়ারা। তাই নিজের পছন্দের দল ও খেলোয়াড় লিওনেল মেসিকে ভালোবেসে নিজের উপার্জিত ১০ হাজার টাকা ব্যয়ে ফুটিয়ে তুলেছেন দলের পতাকাকে।

 

আলম বলেন, ‘প্রতিদিন সর্বনিম্ন ৫০০ টাকা আর বেশি হলে তার ঊর্ধ্বে আয় হয়। নিম্ন আয়ের মানুষ হওয়া সত্ত্বেও ভালোলাগা-ভালোবাসার মূল্য আমার কাছে অনেক বেশি। যেদিন মেসির খেলা থাকে ৯০ মিনিটের জন্য কাজ বন্ধ রাখি। সে সময়টাকে নিজের বিশ্রাম হিসেবে বিবেচনা করি। তবে খেলা বেশিরভাগ সময় রাতে হওয়ায় উপার্জনে তেমন কোনো সমস্যা হয় না।

 

তিনি আরও বলেন, ‘রাস্তায় গাড়ি নিয়ে বের হলে মানুষজন ছবি তোলার জন্য আগ্রহ প্রকাশ করেন। বিশেষ করে আর্জেন্টিনার ভক্তরা। তবে ব্রাজিলের কিছু ভক্ত আমাকে দেখলে একটু ভিন্ন রকম কথাবার্তা বলে। তাতে আমি কিছু মনে করি না। কারণ মেসি-নেইমার তারা ভালো বন্ধু। তাহলে আমরা কেন এসব বিষয় নিয়ে নিজেদের মধ্যে ঝামেলায় জড়াবো।’

 

আলমের ধারণা এবারের কাতার বিশ্বকাপে সেরা গোলদাতা হবে তার ভালোবাসার খেলোয়াড় লিওনেল মেসি। আর্জেন্টিনাকে কখনো চ্যাম্পিয়ন হতে দেখা হয়নি আলমের৷ তবে এবার মেসি দলকে উপহার হিসেবে শিরোপা দেবে বলে শতভাগ বিশ্বাস তার।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell