২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১০:৫০
ব্রেকিংনিউজ :

প্রবাসী আবুল কালাম ক্রয়কৃত সম্পতি ফিরে পেতে ভূমিদস্যু হাসান’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা
  • আপডেট : সেপ্টেম্বর, ১০, ২০২২, ১০:২১ অপরাহ্ণ
  • ১১৩ ০৯ বার দেখা হয়েছে
প্রবাসী আবুল কালাম ক্রয়কৃত সম্পতি ফিরে পেতে ভূমিদস্যু হাসান'র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সিদ্ধিরগঞ্জ থানাধীন পশ্চিপাড়া মিজমিজি এলাকার চিহ্নিত ভূমিদস্যু মোঃ হাসান (৪৩) এর বিরুদ্ধে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন প্রবাসী মোঃ আবুল কালাম।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর চাষাঢ়া ড্রিংক এন্ড ডাইং রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

একই এলাকায় বসবাসকারী ভুক্তভোগী সৌদী প্রবাসী মোঃ আবুল কালাম (৪০) সংবাদ সম্মেলনে বলেন- ২০১৮ সালে হাসান নামের এক ব্যাক্তির কাছ থেকে চার কাঠা বাড়ি সহ জমি ৫২ লক্ষ টাকা রেজিষ্ট্রি বায়নার মাধ্যমে ক্রয় করেছেন। জমি বুঝিয়ে দেওয়ার জন্য ভূমিদস্যু হাসানকে বললে, দেই দিচ্ছি বলে টাল বাহানা শুরু করেন। পরবর্তীতে বাড়ি সহ জমি বুঝিয়ে দেওয়ার জন্য ২১-০৫-২০১৯ সালে তার বিরুদ্ধে উকিল নোটিশ পাঠান প্রবাসী মোঃ আবুল কালাম।

 

এবিষয়ে ২নং ওয়ার্ড কাউন্সিলর হাসান’র সাথে কথা বললে তিনিও কোনরকম কর্ণপাত করেননি ভূমিদস্যু হাসান। কোনও মিমাংসে না বসে ভূমিদস্যু হাসান উল্টো প্রবাসী আবুল কালামকে হয়রানী করার জন্য ০৪-০৪-২০২২ সালে প্রবাসী মোঃ আবুল কালাম সহ তার ৪/৫ জন বন্ধুর নাম মিথ্যা মামলায় ঢুকিয়ে দেন। অপরদিকে মিথ্যা মামলা সহ নানা হয়রানী থেকে বাঁচার জন্য ভূমিদস্যু হাসান’র বিরুদ্ধে মামলা দায়ের করেন প্রবাসী মোঃ আবুল কালাম। পূর্ব শত্রুতার জের ধরে গত ২৬-০৮-২০২২ বেলা ১১ টায় আরিফ (৪৫) মিজমিজি পশ্চিম পাড়া এলাকা থেকে জমির বিষয়টি মিমাংস করার উদ্দেশ্যে ভূমিদস্যু হাসান’র বাড়ির পশ্চিম পাশে নিয়ে যান।

 

তাহাদের সংগীয় অজ্ঞাতনামা আরও একজন মিলে আমাকে বিভিন্নভাবে হুমকী ধামকী সহ জোড় পূর্বক ভাবে অজ্ঞাতনামা স্থানে নিয়ে যায়। আমার কাছে থাকা ব্যবসার ২ লক্ষ টাকা নিয়ে নেয়। এবং আমাকে শারীরিকভাবে নির্যাতন করে। এতে করে আমি অসুস্থ হয়ে পড়লে গত ০৭- ০৯-২০২২ সালে আনুমানিক ভোর ৪ ঘটিকার সময় প্রবাসী আবুল কালাম’র বর্তমান ঠিকানার পাশে ফেলে রেখে তারা চম্পট দেয়। আশপাশের লোকজন বিষয়টি সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে অবগত করলে থানার পুলিশ এসে প্রবাসী আবুল কালামকে উদ্ধার করেন।

 

এ ব্যাপারে প্রবাসী মোঃ আবুল কালাম জীবন বাঁচানোর তাগিদে এবং ক্রয়কৃত সম্পতি ফিরে পেতে অবশেষে নিজে বাদী হয়ে উক্ত এলাকার মৃত মকবুল হোসেন’র পুত্র ভূমিদস্যু মোঃ হাসান, তার স্তী সুমী আক্তার (৩৬) ও ছিদ্দিকুর রহমানকে আসামী করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

সিদ্ধিরগঞ্জ থানার এস. আই. মঞ্জুরুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এমনটাই বলেছিলেন তিনি।

 

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক ও কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোতালেব হোসেন, তোফাজ্জল হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা বুলবুল আহমেদ প্রমূখ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell