২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:৫২
ব্রেকিংনিউজ :

নিতাইগঞ্জ বাজারে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং, জরিমানা

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : মে, ৯, ২০২২, ১০:৪৫ অপরাহ্ণ
  • ১০১ ০৯ বার দেখা হয়েছে
নিতাইগঞ্জ বাজারে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং, জরিমানা

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে বাজার মনিটরিং করতে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৯ মে) দুপুরে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ কেরসিন ঘাট এলাকায় বিভিন্ন তেলের গোডাউনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

 

এসময় কেরসিন ঘাট এলাকায় ‘সেলিম স্টোর’ নামক এক প্রতিষ্ঠানকে দ্রব্যমূল্যের তালিকা সঠিক না থাকায় ও সঠিক তারিখ না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ ছাড়াও ব্যবসায়ীদের মজুত করা তেল সরকার নির্ধারিত দামে বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। এবং যদি কেউ বর্ধিত দামে বিক্রি করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান।

 

এ বিষয়ে মো. সেলিমুজ্জামান জানান, আজ আমরা নিতাইগঞ্জ ও ফলপট্টি এলাকায় অভিযান পরিচালনা করেছি। যদি কেউ তেল মজুদ করে রাখেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা দুটি প্রতিষ্ঠানে গিয়েছি সেখানে গতকাল ১লাখ লিটার খোলা তেল মজুদ করেছে এবং আজ তারা তা বাজারে বিক্রি করছে।

 

সরকার নির্ধারিত দামেই বিক্রি হচ্ছে। এছাড়া ৮ হাজার ৪শ লিটার বোতলজাত তেল মজুদ আছে, যা নতুন দামে বাজারে এসেছে। বর্তমানে বাজারে তেলের কোনো সংকট নেই।

 

তিনি আরও জানান, আজকের অভিযানে আগের দামে ৫৪০ লিটার তেল পাওয়া গেছে। আমাদের উপস্থিতিতেই ১৫৬ টাকা লিটার বিক্রি হয়েছে। দিগুবাবুর বাজারে ১৬০ টাকা দরেই বিক্রি হবে তেল।

 

যদি কেউ আগের দরে তেল কিনে আগের দরে বিক্রি না করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেউ যেন তেল মজুদ করে রাখতে না পারেন সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে। আপনাদের কাছে কোনো তথ্য থাকলে আমাদেরকে অবগত করবেন আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করবো।

 

মো. সেলিমুজ্জামান বলেন, আমরা নিতাইগঞ্জে তেলের মজুদের পাশাপাশি সঠিক মূল্য তালিকা আছে কিনা সেটিও অভিযান পরিচালনা করেছি।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell