৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ১০:৫০
ব্রেকিংনিউজ :

নারায়ণগঞ্জ হাই স্কুলের গভর্নিং বডির সভাপতি ও প্রধান শিক্ষকসহ ১৫ জনকে শোকজ

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : ফেব্রুয়ারি, ১২, ২০২৩, ১০:২২ অপরাহ্ণ
  • ১২০ ০৯ বার দেখা হয়েছে
নারায়ণগঞ্জ হাই স্কুলের গভর্নিং বডির সভাপতি ও প্রধান শিক্ষকসহ ১৫ জনকে শোকজ

নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক হোসনে আরা হেনার চাকুরীচ্যুত’র আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না এই মর্মে প্রধান শিক্ষক মাহমুদুল হাসান ভুইয়া’সহ গভর্নিং বডির সকল সদস্যদের কারণ দর্শানোর নির্দেশনা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ আনিসুজ্জামান। রোববার (১২ ফেব্রয়ারি) এই আদেশ প্রেরণ করেন।

 

বাদী হোসনে আরা হেনা জানান, তিনি বিধি মোতাবেক নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে ২০১৪ সাল থেকে প্রভাষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। গত ২১ নভেম্বর প্রধান শিক্ষক মাহমুদুল হাসান ভ‚ইয়া তাকে স্কুলে প্রবেশ করতে নিষেধ করেন এবং তাকে মৌখিকভাবে জানানো হয় চাকুরীচ্যুত করা হয়েছে।

 

তিনি বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী সে ব্যবস্থাপনা বিভাগে নিবন্ধিত শিক্ষক। নিয়ম অনুযায়ী তাকে স্কুলে আসার ক্ষেত্রে প্রধান শিক্ষক অন্যায়ভাবে বাধার সৃষ্টি করছে।

 

মামলার নোটিশ প্রাপ্তির পর প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আদালতে মামলা হয়েছে। তাই আদালতের মাধ্যমেই বিষয়টি নিষ্পত্তি হবে।

 

এদিকে এ মামলায় গভর্নিং বডির সভাপতি চন্দন শীলসহ মোট ১৫ জনকে বিবাদী করা হয়েছে। মামলায় প্রধান শিক্ষকসহ গভর্নিং বডির সদস্য আব্দুর রহিম, মাহবুবুর রহমান, সুলতানা ফাতেমা জান্নাতি, সরকার আলম, ওয়াহিদ সাদত বাবু, দেলোয়ারা বেগম মায়া, আবদুস সালাম, এহসানুল হক নিপু, কমল কান্তি সাহা, চেয়ারম্যান-মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, সচিব-মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগ ও মহাপরিচালক-মাউশিকে বিবাদী করা হয়েছে।

 

এ বিষয়ে গভর্নিং বডির সদস্য আবদুস সালাম জানান, তিনি আদালতের আদেশ পেয়েছেন। বিধি মোতাবেক জবাব প্রদান করা হবে।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell