২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:৩৩
ব্রেকিংনিউজ :

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ৩১ জুলাই, দৌড়ঝাঁপ

স্টাফ রিপোর্ট
  • আপডেট : জুন, ২১, ২০২৩, ৮:৪০ অপরাহ্ণ
  • ১২১ ০৯ বার দেখা হয়েছে
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ৩১ জুলাই, দৌড়ঝাঁপ

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

জানাগেছে, গত মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় স্বেচ্চাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

 

 বিজ্ঞপ্তি বলা হয় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ-এর সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের জীবন বৃত্তান্ত বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের মাধ্যমে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য আহবান জানানো হয়।

 

এদিকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই কমিটিতে স্থান পেতে কেন্দ্রে দৌড়ঝাঁপ শুরু করেছে মনোনয়ন প্রত্যাশীরা। কেন্দ্র চালাচ্ছে নানা তদ্ববির আর ছুটছেন শীর্ষ পর্যায়ের নেতাদের দ্বারে দ্বারে। কেন্দ্রে চলছে লবিং ও গ্রুপিং। তবে বসে নেই বিতর্কিত নেতারাও কমিটির শীর্ষ পদে আসতে তারা চালাচ্ছে নানা তদ্ববির। ।

 

ইতিমধ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে পদ-পদবী পাওয়ার আশায় বর্তমান এবং সাবেক ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদের জীবনবৃত্তান্ত কেন্দ্র জমা দিতে শুরু করেছে ।

 

যারা জীবনবৃত্তন্ত জমা দিয়েছেন তাদের মধ্যে কেউ সভাপতি কেউ বা সাধারণ সম্পাদক। আবার কেউ কেউ কমিটির অন্যান্য গুরুত্বপূর্ণ পদে আসতেও দৌড়ঝাঁপ করছেন বলে নেতাকর্মীদের সূত্রে জানা গেছে।

 

অন্যদিকে যুগের পর যুগ ধরে রাজপথের পরীক্ষিত স্বেচ্ছাসেবক লীগের ত্যাগী নেতাদের বাদ দিয়ে বির্তকিতরা পদ পদবী পাওয়ার জন্য তৎপর হয়ে উঠায় তৃনমূলের মধ্যে সৃষ্টি হয়ে অসন্তোষ, বিরাজ করেছে চরম ক্ষোভ।

 

জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে গুরুত্বপূর্ণ পদে বিতর্কিত নেতারা যেনো আর না আসতে পারে তার জন্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বশীল নেতাদের নজরদারি রাখারও দাবি জানিয়েছে তৃনমুল।

 

দলীয় সূত্রে জানা যায়, জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা পরপরই জেলার সকল সাংগঠনিক ইউনিট ঢেলে সাজানোর জন্য স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির ছয়জন সহ-সভাপতির নেতৃত্বে ছয়টি টিম গঠন করে কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের বিভিন্ন থানা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

প্রসঙ্গত, ২০২২ সালের (১৬ জানুয়ারি) বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রয়াত সভাপতি নির্মল রঞ্জন গুহ ও বর্তমান সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশক্রমে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা স্বেচ্ছাসেবক লীগ এবং এর অন্তর্গত সদর থানা, ফতুল্লা থানা, সিদ্ধিরগঞ্জ থানা, বন্দর থানা, রূপগঞ্জ থানা, সোনারগাঁ থানা কমিটি ও মহানগরের অন্তর্গত ২৭টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিল।

 

সেই সময়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক পদে ছিলেন নিজাউদ্দিন। আর মহানগরের সভাপতি জুয়েল হোসেন ও সাধারণ সম্পাদক ছিলেন সাইফউদ্দিন আহমেদ দুলাল।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell