জুলাই ১৫, ২০২৪, ৬:১৯ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭০৯৫ ১৯ বার দেখেছে

না’গঞ্জ কবিয়াল সাহিত্য উৎসবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি

নিজস্ব সংবাদদাতা
  • আপডেট : ডিসেম্বর, ২৬, ২০২২, ৯:৫৪ অপরাহ্ণ
  • ১০৬ ১৯ বার দেখেছে
না'গঞ্জ কবিয়াল সাহিত্য উৎসবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে কবিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে রবিবার (২৫ ডিসেম্বর) দিনব্যাপী নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে কবিয়াল সাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে।

 

সকালের পর্বে শিশু কিশোরদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। আবৃত্তি পর্বের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- কবি দীপক ভৌমিক, ইয়াদী মাহমুদ, মাকছুদা ইয়াসমিন, সালমা ডলি, আল আশরাফ বিন্দু, মানিক চক্রবর্তী। অপরদিকে চিত্রাঙ্কনে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- কবি নাসিম আফজাল, মিশুক পোদ্দার, আলমগীর অলিক।

 

বিকেল ৩ ঘটিকায় শুরু হয় নারায়ণগঞ্জ জেলা ও বিভিন্ন জেলা থেকে আগত কবিদের উন্মুক্ত কবিতা আবৃত্তি। আবৃত্তির আসরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কবি করিম রেজা, বীর মুক্তিযোদ্ধা কবি মিজান মিলকি, দীপক ভৌমিক, মানিক চক্রবর্তী, ইয়াদী মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা আল আশরাফ বিন্দু, স. ম. শামসুল আলম, মোঃ শফিকুল ইসলাম আরজু ও নারী উদ্যোক্তা সাবিরা সুলতানা নীলা। এ পর্বে আমন্ত্রিত কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ করেন।

 

বিকেল ৪ টায় শুরু হয় মূল পর্ব আলোচনা সভা। এবং প্রতিযোগী বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। কবিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি বাপ্পি সাহা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানটি উদ্বোধন করেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের উপ-পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসমত আরা, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হোসেন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় প্রত্নতত্ব বিভাগের অধ্যাপক এ. কে. এম. শাহনাওয়াজ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, কবি মুজিবুল হক কবীর, কারিগরী শিক্ষা অধিদপ্তরের প্রকল্প পরিচালক সুব্রত পাল, কবি ইমরোজ সোহেল, কবি মোস্তাক আহমাদ।

 

সংগঠনের সহ-সভাপতি মাসুদ রানা’র সঞ্চালনায় দিনব্যাপী এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা, দেশ বরেণ্য কবি সাহিত্যিক, লেখক, বুদ্ধিজীবী ও প্রাজ্ঞ সংস্কৃতিজনেরা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- কবিয়াল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাসুদ রানা লাল।

 

কবিয়াল ফাউন্ডেশনের পক্ষ থেকে এবার কবিয়াল সাহিত্য পুরস্কার ২০২২ প্রদান করেন- বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্বার কবি মুহম্মদ নূরুল হুদা, স্বনামধন্য কবি মুজিবুল হক কবীর ও প্রাবন্ধিক লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

 

আলোচনা শেষে গুণীজন সন্মাননা পদক প্রদান করা হয়। পরিশেষে মনোজ্ঞসাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress