২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ৯:১২
ব্রেকিংনিউজ :

না’গঞ্জে ৩ দফা দাবী বাস্তবায়ন না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ৪টি ডিপোর জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ

নিজস্ব সংবাদদাতা
  • আপডেট : সেপ্টেম্বর, ৩, ২০২৩, ১০:২৭ অপরাহ্ণ
  • ৬২ ০৯ বার দেখা হয়েছে
না'গঞ্জে ৩ দফা দাবী বাস্তবায়ন না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ৪টি ডিপোর জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ

নারায়ণগঞ্জের ৪টি ডিপো থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ করে যৌথভাবে ৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে ৩টি সংগঠন আন্দোলন শুরু করেছে।

 

রবিবার (৩ সেপ্টেম্বর) ভোর সকাল হতে সারা দেশের ন্যায় একযোগে নারায়ণগঞ্জের ৪টি ডিপোতে ৩ দফা দাবী বাস্তবায়ন না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচী পালন করা হচ্ছে।

 

বাংলাদেশ ট্যাংক-লরী ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটর্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন ও বাংলাদেশ ট্যাংক-লরী শ্রমিক ইউনিয়ন নামে ৩টি সংগঠন যৌথভাবে এ কর্মসূচী পালন করচ্ছে।

 

নারায়ণগঞ্জে ফতুল্লার পদ্মা ও যমুনা দুই ডিপো এবং সিদ্ধিরগঞ্জের গোদনাইল ও এসও বার্মা স্ট্যান্ডে দুই ডিপো মিলে মোট ৪টি ডিপোতে এ কর্মসূচী পালন করা হচ্ছে।

 

নারায়ণগঞ্জের ও-ই ৪টি ডিপো হতে প্রতিদিন আট শতক গাড়ি জ্বালানী তেল নিয়ে ঢাকা বিভাগের বিভিন্ন এলাকায় সরবরাহ হয়ে থাকে। বিশেষ করে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ডিপো হতে বিমানে ব্যাবহৃত ১৫০ গাড়ি জেট ফুয়েল প্রতিদিন সরবরাহ করা হয়। ও-ই ৪টি ডিপো হতে আরও ৬৫০ গাড়ি পেট্রোল, ডিজেল, অকটেন, কেরোসিন ও ফার্নিস অয়েল সরবরাহ করা হয়ে থাকে।

 

আন্দোলনরত নেতৃবৃন্দের ৩ দফা দাবীগুলো হলো- জ্বালানী তেল বিক্রয়ের উপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭.৫০% করতে হবে, জ্বালানী তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুষ্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে এবং ট্যাংকলরী ভাড়ার উপর ভ্যাট সংযুক্ত নাই ও ট্যাংকলরীর ইকোনমিক লাইফ ২৫ বছরের উর্ধ্বে নির্ধারণ পূর্বক পৃথকভাবে সুষ্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।।

 

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটর্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ সাইদুর রহমান রিপন, বাংলাদেশ ট্যাংক-লরী ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ হুমায়ুন জাকির মিলন, বাংলাদেশ ট্যাংক-লরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন মিয়া সহ অন্যান্য নেতা-কর্মীরা।

 

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell