২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:০৩
ব্রেকিংনিউজ :

দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব: ডা. দীপু মনি

স্টাফ রিপোর্ট
  • আপডেট : আগস্ট, ১৯, ২০২১, ২:৪৯ অপরাহ্ণ
  • ২১৮ ০৯ বার দেখা হয়েছে
দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব: ডা. দীপু মনি
ফাইল ফটো

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ‘সুখবর’ জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর ‘সুখবর’ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এজন্য তাদের সব প্রস্তুতি আছে বলেও জানান। বুধবার (১৮ আগস্ট) দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুব মহিলা লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা জানান শিক্ষামন্ত্রী।

 

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আমরা অনুকূল পরিস্থিতির জন্য অপেক্ষা করছি, আশা করি দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। মাননীয় প্রধানমন্ত্রী এই সংকটের একেবারে প্রথম থেকেই আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন, কীভাবে আমরা কত দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারি।

 

দীপু মনি আরও বলেন, প্রথম কথা, আমরা যেন আমাদের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি। দ্বিতীয়ত, তাদের শিক্ষা যেন ব্যাহত না হয়। আর তৃতীয়ত, আমরা যেন সবসময় প্রস্তুত থাকি, পরিস্থিতি অনুকূল হওয়া মাত্রই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে পারি। সেজন্য তিনি (প্রধানমন্ত্রী) তার নির্দেশনা দিয়ে রেখেছেন। তার (প্রধানমন্ত্রী) নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

 

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুহার এখন নিম্নগামী উল্লেখ শিক্ষামন্ত্রী বলেন, সরকারের সঠিক সিদ্ধান্ত আর জনগণের সহযোগিতায় সংক্রমণের হার দ্রুত কমছে। আমরা আশা করি খুব দ্রুতই হয়তো এই সংক্রমণের হার আমাদের যে কাঙ্ক্ষিত পর্যায়, অর্থাৎ যে পর্যায়ে নামলে বিজ্ঞানসম্মতভাবেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়, সেই পর্যায়ে পৌঁছাবে। সেই লক্ষ্যে সবার সর্বাত্মক সহযোগিতা আমরা কামনা করি।’

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell