৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:৫৫
ব্রেকিংনিউজ :

দেশে যে পরিমাণ রিজার্ভ আছে দুর্ভিক্ষ হবে না: শামীম ওসমান

স্টাফ রিপোর্ট
  • আপডেট : নভেম্বর, ৭, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ
  • ৯৪ ০৯ বার দেখা হয়েছে
দেশে যে পরিমাণ রিজার্ভ আছে দুর্ভিক্ষ হবে না: শামীম ওসমান

যে পরিমাণ রিজার্ভ আছে তাতে বাংলাদেশ দুর্ভিক্ষ হবে না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ- ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

 

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নগরীর চাষাঢ়া রাইফেলস ক্লাবে ‘স্লোগান’ সামা‌জিক সংগঠ‌নের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

 

শামীম বলেন, যে পরিমাণ রিজার্ভ আছে তাতে দুর্ভিক্ষ হবে না। প্রধানমন্ত্রী পার্লামেন্টে চুলচেরা বিশ্লেষণ করে বক্তব্য দিয়েছেন।

 

‘তি‌নি এজন‌্য দু‌র্ভিক্ষের কথা বল‌ছেন যেন আমরা সবাই সচেতন হই। আমরা য‌দি আগ থে‌কেই স‌চেতন হই সেটা আমাদের জন্যই ভালো। আপনি দরজা জানালায় তালা দেন যেন চোর ঘরে ঢুকতে না পারে। এটাই সচেতনতা। প্রধানমন্ত্রী কাজ করছেন যেন দেশের মানুষ খাদ্য সংকটে না পড়ে।’

 

এ সময় বাংলাদেশ ধ্বংসের বীজ বপন করা হচ্ছে বলে মন্তব্য করেন এ সংসদ সদস্য।

 

কৃষক‌দের উদ্দেশ্য করে তিনি বলেন, আজ যখন আপনারা দেশের মানুষকে বাঁচানোর জন্য উৎপাদন করছেন। ঠিক সেসময় বাংলাদেশকে ধ্বংস করার জন্য কেউ কেউ ধ্বংসের বীজ বপন করছেন। আমি সে-ধরনের একটা জায়গা থেকেই আসলাম। শুনলাম জানলাম।

 

আপনারা সবাই দোয়া করবেন। যেন এ দেশটা ভালো থাকে। কে কোন দল করি তা ব্যাপার না। দেশটা ভালো থাকলে আমরা সবাই ভালো থাকবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা বলেছেন, আমাদের মানুষ আছে, আমাদের মাটি উর্বর, কোনো জমি যেন অনাবাদী না থাকে, যে যা পারেন উৎপাদন বৃদ্ধি করে নিজের বাড়াতে হবে, কোনো এলাকার এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে।

 

‘স্লোগান’ সংগঠ‌নের সদস‌্যদের উ‌দ্দে‌শ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আপনারা যেভা‌বে এগিয়ে এসেছেন, এভাবে যদি সবাই তার ডাকে এগিয়ে আসে তাহলে আমাদের দেশের উপকার হবে। দেশের মানুষ এর সুফল পাবে।

 

‘আজ‌কে যে ছোট শিশুরা এখা‌নে আমার হাত থে‌কে পতাকা নি‌লো আমা‌দের তো ও‌দের জন‌্য সুন্দর এক‌টি বাংলা‌দেশ গ‌ড়ে যে‌তে হ‌বে। যারা এ উ‌দ্যোগটা নি‌য়ে‌ছেন আমার ম‌নে হয় তা‌দের এ মহৎ উ‌দ্দেশ‌্য এটাই যে এই বাচ্চা‌দের জন‌্য সুন্দর এক‌টি বাংলা‌দেশ রে‌খে যাওয়া’- বক্ত‌ব্যে যোগ ক‌রেন শামীম ওসমান।

 

অনুষ্ঠানে স্লোগা‌নের কর্ণধার শেখ সাফায়েত আলম সানির সভাপতিত্বে প্রধান বক্তা  হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান চন্দন শীল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত।

 

প্রসঙ্গত, আগত দিনগুলোতে বিশ্বময় খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। বৈশ্বিক খাদ্য ঘাটতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে “কৃষি বিপ্লব ও স্বনির্ভর কৃষি হতে পারে এক নতুন সম্ভাবনা”। এ লক্ষ্যে স্লোগান সামাজিক সংগঠন বছর ব্যাপী টেকসই কর্মসূচী হাতে নিয়েছে। সেই উদ্দেশ্যে কর্মসূচীর অংশ হিসেবে এই বীজ বিতরন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell