জুলাই ১৫, ২০২৪, ৫:২০ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭০২৯ ১৯ বার দেখেছে

দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • আপডেট : জানুয়ারি, ১৯, ২০২৪, ১০:২৮ অপরাহ্ণ
  • ৯৮ ১৯ বার দেখেছে
দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী ডা.সামন্ত লাল সেন বলেন, নারায়ণগঞ্জ একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনএকটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তা ভাবনা করছি। যে হাসপাতালে বার্ন ইউনিটি খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। তারপরই ইউনিটি খোলা হবে। এছাড়া সরকার দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে।

 

স্বাস্থ্য খাতে অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্য খাতের যে কোন ধরনের অনিয়ম পাওয়া গেলেই ব্যবস্থা নেয়া হবে। এর পাশাপাশি কোন চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যু হলে ব্যবস্থা নেয়া হবে। তবে রোগীর স্বজনদের সচেতন হতে হবে, তারা যেন কোন ধরনের বিশৃঙ্খলা না করে।

 

শীতের সময় বার্ণ রোগীর সংখ্যা বাড়তি থাকে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সময়ে জেলা ও বিভাগীয় হাসপাতাল গুলোকে সব ধরনের মোকাবেলায় প্রস্তুত থাকবে বলা হয়েছে।

 

করোনা মহামারীর বিষয়ে মন্ত্রী বলেন, দেশে প্রান্তিক পর্যায়ে সেবার মান বৃদ্ধি পেলে শহরে রোগীর চাপ কমবে। আমি নতুন দায়িত্ব গ্রহণ করেছি একদিনেই সব সমস্যার সমাধান করা সম্ভব নয়। বাংলাদেশ থেকে এখনো প্রান্তিক পর্যায়ে করোনা যায়নি। যারা বয়স্ক আছেন তারা লোকসমাগম এড়িয়ে চলবেন এবং মাস্ক ব্যবহার করবেন।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন -নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামশুল ইসলাম ভূইয়া সহ প্রমুখ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress