২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, বিকাল ৫:৩৪
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

ডিস ব্যবসা দখলে নিতে ফের বেপোরোয়া কাউন্সিলর পুত্র, দফায় দফায় মহড়া

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : মে, ১১, ২০২২, ১২:১৮ পূর্বাহ্ণ
  • ২১৯ ০৯ বার দেখা হয়েছে
ডিস ব্যবসা দখলে নিতে ফের বেপোরোয়া কাউন্সিলর পুত্র, দফায় দফায় মহড়া

ডিস ব্যবসা দখলে নিতে আবারো মরিয়া হয়ে উঠেছে নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামের ছোট ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন লিয়ন। গত কয়েকদিনে তার ক্যডার বাহিনীর মহড়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে নাসিক ১নং ওয়ার্ডে। লিয়ন বাহিনীর হামলায় ইতোমধ্যে আহত হয়েছে প্রকৃত ডিস ব্যবসায়ীসহ ৪ জন। এ ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

 

চলতি বছরের ১৬ জানুয়ারী অনুষ্ঠিত নাসিক নির্বাচনে নাসিকের ১নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয় আনোয়ার ইসলাম। সেই থেকে তার ছেলে ও ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন তার পিতার নির্বাচনী ওয়ার্ডের ডিশ ব্যবসা ছিনিয়ে নিতে পাঁয়তারা শুরু করে। তারই ধারাবাহিকতায় নির্বাচনের পর পরই প্রথমে ইলিয়াছ ইসলাম লিয়নের কাছ থেকে ডিশ সংযোগ নিয়ে নতুন করে ডিশ ব্যবসা করার চাপ প্রয়োগ করে বৈধ ডিশ ব্যবসায়ীদের। তার থেকে ডিশ সংযোগ নিয়ে এক কালীন ৫ লাখ টাকা ও প্রতি মাসে ৭০ হাজার টাকা করে চাঁদা দিয়ে ডিশ ব্যবসা করার জন্য নির্দেশ দিচ্ছেন ডিশ ব্যবসায়ীদের। অথচ ডিশ ব্যবসা পরিচালনার জন্য তার কোন বৈধ কাগজপত্র নেই। পাশাপাশি প্রতিমাসে তাকে মোটা অংকের চাঁদা দিতেও চাপ প্রয়োগ করে। এতে নিরাপত্তাহীনতায় ভুগতে থাকে ঐ এলাকার ডিশ ব্যবসায়ীরা।

 

নিরাপত্তাহীন এ সকল ডিশ ব্যবসায়ীদের মধ্যে জয়নাল আবেদিন খোকন ও চাঁন বাদশা জীবনের নিরাপত্তা চেয়ে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি (নং যথাক্রমে- ১৪০ ও ১২৯, তাং- ০৩-২-২০২২ ইং) করেন। ঐ জিডির পর সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমানের জোরালো তৎপরতায় ইলিয়াস ইসলাম লিয়ন কিছুদিন চুপ ছিল। কিন্তু চলতি মাসের শুরু থেকে ইলিয়াছ ইসলাম লিয়ন তার পিতার নির্বাচিত ১নং ওয়ার্ডের ডিশ ব্যবসা নিয়ন্ত্রণে নিতে আবারও সক্রিয় হয়ে উঠে।

 

এরই ধারাবাকিহকতায় তিনি তার ক্যডার পাইনাদী এলাকার মুল্লুক চাঁনের ছেলে মাসুদ রানা ওরফে সুদের ব্যবসা পরিচালনাকারী মাল্টিপারপাস মাসুদ, শহীদুল ওরফে মেনস ওয়ার্ল্ড শহীদ, তার ভাতিজা সাকিব ওরফে বক্কা সাকিব, আঃ মোতালেবের ছেলে মুন্না, বাতনাপাড়া এলাকর মৃত মজিবুর রহমানের ছেলে আল-আমিন, আব্দুল মোতালেবের ছেলে মুন্না, রাতুল, মাসুম, ওমর হাসান, উজ্জলসহ ১২-১৫ জন ক্যডার গত কয়েকদিন যাবত এলাকায় মহড়া দিচ্ছে। তাদের সশস্ত্র পাহারায় এসময় বিভিন্ন এলাকায় ডিসের ক্যাবল টানতে থাকে ছাত্রলীগ নেতা লিয়নের কর্মচারীরা। এতে ঐ এলাকার প্রকৃত ডিস ব্যবসায়ী জয়নাল আবেদীন খোকন তাদের নতুন করে ডিস ক্যাবল টানার কারণ জানতে চাইলে লিয়নের ক্যডার বাহিনী জানায়, তারা লিয়নের হুকুমে ডিস সংযোগ দেয়ার জন্য ডিস ক্যাবল টানছে। এসময় জয়নাল আবেদীন তাদেরকে তার কাগজ-পত্র দেখিয়ে তাদের ডিস ক্যাবল টানতে বারণ করলে লিয়নের ক্যডার বাহিনীর সদস্য শহীদুল ওরফে মেনস ওয়ার্ল্ড শহীদ, তার ভাতিজা সাকিব ওরফে বক্কা সাকিব, আঃ মোতালেবের ছেলে মুন্না, বাতনাপাড়া এলাকর মৃত মজিবুর রহমানের ছেলে আল-আমিনসহ ১২-১৫ জন ক্যাডার তার উপর দেশীয় চাকু ও লাঠি দিয়ে হামলা চালায়। এতে জয়নাল আবেদীন খোকন, তার ছেলে সিয়াম,  সিয়ামের বন্ধু জুবায়ের ও আমির হোসেন আহত হয়। এসময় এলাকাবাসী সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে খবর দিলে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আঃ রাজ্জাক ঘটনাস্থলে আসলে লিয়নের ক্যডার বাহিনী পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে আহতদের চিকিৎসা দেয়।

 

এ ব্যপারে বৈধ ডিস ব্যবসায়ী জয়নাল আবেদীন খোকন জানান, গত ২১ বছর যাবত তারা নাসিক ১ নং ওয়ার্ডে বিটিভি থেকে বৈধ ক্যাবল অপারেটর লাইসেন্স, নাসিকের ট্রেড লাইসেন্স প্রাপ্ত হয়ে ডিশ ব্যবসা করে আসছিলেন। হঠাৎ করে নাসিকের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর আনোয়ার ইসলামের ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগ সবেক সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন বিভিন্নভাবে চাপ দিয়ে তাদের ম্যনেজ করতে না পেরে তার ক্যডার বাহিনী দিয়ে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার ডিশ ব্যবসায়ী আব্দুল করিম বাবুর মালিকানাধীন এসবি  স্যাটেলাইট  কেবল টিভি নেটওয়ার্কের শাখা অফিস এনে সম্পূর্ণ অবৈধভাবে ডিশ সংযোগ দিচ্ছেন। অথচ ইলিয়াস ইসলাম লিয়ন কেবল ব্যবসা পরিচালনা করার জন্য কেবল অথবা ফিড লাইসেন্সসহ কোন কাগজ-পত্র তার কাছে নেই বলে উল্লেখ করেন সাধারণ ডিস ব্যবসায়ীরা।

 

মাসোয়ারা ও এককালীন চাঁদা চাওয়ার কথা অস্বীকার করে এ ব্যাপারে নাসিক কাউন্সিলরের ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন জানায়, নারায়ণগঞ্জের ডিশ বাবু ভাইয়ের সাথে আমি চুক্তি করে স্টার লিংক কমিউনিকেশন লিঃ নামে প্রতিষ্ঠানের মাধ্যমে আমার ছেলেদের দিয়ে ডিশ ব্যবসা করছি। আমি কাউকে হুমকি দিচ্ছি না।

 

আমি ডিশ ব্যবসায়ী বাবু থেকে এখানে সাব অফিস এনে ডিশ ব্যবসাকে একটা সিস্টেমে আনতে চাচ্ছি। এ ব্যাপারে নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম জানান, আমার ছেলে ডিশ বাবুর সাথে চুক্তিবদ্ধ হয়েছে। তাই ব্যবসায়ীদেরকে তার কাছ থেকে সংযোগ নিতে বলেছে।

 

এ ব্যপারে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন, ইতিপূর্বে দুইজন ডিশ ব্যবসায়ী তাদের জীবনের নিরাপত্তা চেয়ে জিডি এন্ট্রি করেছেন। চর দখল করার মত আমরা কাউকে অবৈধভাবে কোন ব্যবসা দখল করতে দেবনা। এ ব্যাপারে আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো। কাউকে ছাড় দেয়া হবে না। ডিস ব্যবসা আগে যেভাবে ছিল, সেভাবেই থাকবে বলে আমি তাদের জানিয়ে দিয়েছি। প্রয়োজনে কোর্টে গিয়ে মামলা করার পরামর্শ দিয়েছি।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell