জুলাই ১৫, ২০২৪, ৪:৪৫ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৬৯৮৫ ১৯ বার দেখেছে

টুইটারে এড হচ্ছে অটোব্লক ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • আপডেট : সেপ্টেম্বর, ৪, ২০২১, ৪:৩১ অপরাহ্ণ
  • ৪৫৩ ১৯ বার দেখেছে
টুইটারে এড হচ্ছে অটোব্লক ফিচার

আরো আট-দশটা সোশ্যাল মিডিয়ার মতো নিজেদের প্ল্যাটফর্মকে আরও নিরাপদ রাখার চেষ্টা করছে টুইটার আর সে জন্যই কর্তৃপক্ষ বেশ কয়েকটি নতুন আপডেট এনেছে এবং আরো কিছু নতুন ফিচার নিয়ে আসছে। জানা গেছে, নিজে থেকে খারাপ মেসেজ ব্লক করার ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগের এ জনপ্রিয় মাধ্যমটি।

 

এরইমধ্যে ইংরেজিতে কথা বলে এমন একটি গ্রুপের উপর পরীক্ষা চালিয়েছে টুইটার। অনেক সময় বিভিন্ন সাংবাদিক এবং বড় বড় ব্য়ক্তিত্বদের নিয়ে সেই নির্দিষ্ট ব্য়ক্তিকে ট্য়াগ করে খারাপ বার্তা লেখেন কেউ কেউ। শুধু তাই নয়, অশ্লীল কথাবার্তা, ট্রোলও করা হয় সেসব মেসেজ প্রতিরোধ করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

 

কর্তৃপক্ষের একটি বার্তায় বলা হয়েছে, ‘আমরা চাই এই প্ল্যাটফর্মে যেন খুব গঠনমূলক আলোচনা হয়।’ এবং ‘আমরা চাই যারা টুইটার ব্য়বহার করেন তাদের যেন খারাপ মেসেজের সম্মুখীন না হতে হয়।’

 

এখন টুইটারে রিপোর্ট অপশন রয়েছে। অর্থাৎ কোনো টুইট খারাপ বা পলিসি বিরুদ্ধ হলে সেই টুইটের বিরুদ্ধে রিপোর্ট করা যেতে পারে। কিন্তু যারা মূলত টুইটে ক্য়াম্পেইন করেন তাদের অনেকে অভিযোগ করেছিলেন, ক্য়াম্পেইন সংক্রান্ত বেশ কিছু বিষয়ে অশ্লীল বা খারাপ টুইট থাকে। যা ওই প্ল্যাটফর্মে থাকা অপ্রত্যাশিত।

 

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নতুন এই ফিচারটির কাজ চলছিল। অমরা হয়তো সব সময় ঠিক না-ও হতে পারি। কিছু সময় সঠিক মেসেজ ফ্ল্যাগ করা হতে পারে।

 

সেক্ষেত্রে সেটিংসে গিয়ে অটোব্লক অপশন বন্ধও করা যেতে পারে।’ নতুন যে সেফটি মোডটি চালু করা হবে এর মাধ্যমে টুইটার ব্য়বহারকারীরা কাদের মধ্যে ইন্টাব়্যাক্ট করবেন এবং কাদের সঙ্গে করবেন না তা কন্ট্রোলে থাকবে।

 

ইতিমধ্যে মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ, মানবাধিকার সংস্থা এবং অনলাইন সেফটি বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা হয়েছে। সেই সব বিশেষজ্ঞদের পরামর্শ মতো নতুন সেফটি ফিচার তৈরি করা হয়েছে। পাশাপাশি কোনো একটি টুইট অটো ব্লক করা হলে তা সঙ্গে সঙ্গে সেই ভাষার বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা হবে। এরপর সেই বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress