জুলাই ১৫, ২০২৪, ৫:৩৯ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭০৪৩ ১৯ বার দেখেছে

জ্ঞানার্জনের পাশাপাশি ভালো মানুষ হতে হবে: গিয়াসউদ্দিন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট : ডিসেম্বর, ২৭, ২০২২, ১০:৩৯ অপরাহ্ণ
  • ১১৯ ১৯ বার দেখেছে
জ্ঞানার্জনের পাশাপাশি ভালো মানুষ হতে হবে: গিয়াসউদ্দিন

‘একজন শিক্ষার্থীকে জ্ঞানার্জনের পাশাপাশি ভালো মানুষ হতে হবে’, একটি দেশকে সামনের পথে নিয়ে যেতে হলো ভালো মানুষ খুবই দরকার। তাই একজন শিক্ষার্থীকে ছোটবেলা থেকেই ভালো মানুষ হওয়ার গুনাবলী অর্জন করতে হবে।

 

মঙ্গলবার সকালে সিদ্ধিরগঞ্জের মিজমিজি মদিনা মসজিদস্থ বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক সিটি স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম.এ.হাসেম ইয়াতুন নেছা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ ৪-আসনের সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন এ কথা বলেন।

 

এসময় তিনি আরো বলেন শিক্ষা প্রতিষ্ঠানের কাজ হচ্ছে একজন শিক্ষার্থীকে ইহকাল এবং পরকালের কল্যানের শিক্ষা দিয়ে ভালো মানুষ হিসেবে গড়ে তোলা। এই উদ্দেশ্যকে সামনে রেখে আমরা ৫টি হাই স্কুল, একটি কলেজ ও দুটি মাদ্রাসা পরিচালনা করে আসছি। এই এলাকায় স্কুল প্রতিষ্ঠা করার সবচেয়ে বেশি ইচ্ছা পোষণ করেন কাউন্সিলর ইকবাল হোসেন।

 

তিনি আরো বলেন আমরা সেজন্য স্কুলে দুইটি ফলাফল দিতে চাই। একটি হচ্ছে একজন শিক্ষার্থী পাঠ্যপুস্তক পড়ে কি জ্ঞান অর্জন করলো আরেকটি হচ্ছে আমাদের স্কুলে পড়াশোনার পরে সে কেমন মানুষ হয়েছে সেই সম্পর্কে ধারণা নেওয়া। আমরা প্রত্যেকেই সৃষ্টির সেরা জীব। তবে একজন শিক্ষার্থীকে আগে ভালো মানুষ হতে হবে।

 

একজন শিক্ষার্থী ভালো মানুষ নাকি খারাপ মানুষ তা নির্ভর করে তার গুণাবলীর উপর। সে ভালো গুণাবলী অর্জন করলে সে ভালো মানুষ হবে। আমরা এইসব ভালো গুণাবলী অর্জনের জন্য স্কুল থেকেই একজন শিক্ষার্থীকে সহায়তা করে থাকি। আমাদের এতোদিন টার্গেট ছিল স্কুল থেকে ভালো রেজাল্ট করতে হবে।

 

কিন্তু এখন আমরা এই টার্গেট পরিবর্তন করেছি। এখন আমাদের প্রথম টার্গেট থাকবে ভালো মানুষ তৈরী করা। যেসব শিক্ষার্থী ভালো মানুষ হবে তাদেরকেও পুরষ্কৃত করা হবে। তাদের মা বাবাকেও পুরষ্কৃত করা হবে। কারণ সমাজে এখন ভালো মানুষের অনেক অভাব।

 

বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক সিটি স্কুলের প্রতিষ্ঠাতা, সভাপতি ও নাসিক ২নং ওর্য়াডের কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেনের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক সিটি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমাজসেবক মোস্তফা কামাল, মোহাম্মদ আলী, বড় হযরত, ছোট হযরত, হাজী জহিরুল ইসলাম, ইসমাইল হোসেন, মোক্তার হোসেন, আক্তার হোসেন, মাস্টার মহিউদ্দিন ও জসিম উদ্দিনসহ অত্র স্কুলের শিক্ষক ও শিক্ষীকারা।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress