৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ১০:৪৬
ব্রেকিংনিউজ :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ঘনিষ্ঠ সহচর,মহান মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আলহাজ¦ মহিউদ্দিন আহমদ খোকার ছাব্বিশ তম মৃত্যু বার্ষিকী

যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে

এম.আর.হায়দার
  • আপডেট : এপ্রিল, ৭, ২০২২, ৬:২১ পূর্বাহ্ণ
  • ১৪৬ ০৯ বার দেখা হয়েছে
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ঘনিষ্ঠ সহচর

এম.আর.হায়দার // গতকাল (৬ এপ্রিল) যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ৬ দফা আন্দোলনে কারা বরণকারী জননেতা নারায়ণগঞ্জ সিটি আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সময়ের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ¦ মহিউদ্দিন আহমদ খোকা’র ২৬ তম মৃত্যু বার্ষিকী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ঘনিষ্ঠ সহচর

মরহুম মহিউদ্দিন আহমদ খোকার ছাব্বিশ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবার ও মহিউদ্দিন আহমদ খোকা স্মৃতি সংসদের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহণ করা হয়। এদিন বাদ জোহর পাইক পাড়া বড় কবর স্থানে মরহুম মহিউদ্দিন আহমদ খোকার কবর জিয়ারত করেন তাঁর পরিবারের সদস্যবৃন্দ। বাদ আসর হতে ইফতারের আগ মূহুর্ত পর্যন্ত উত্তর নলুয়া জামে মসজিদ, দক্ষিণ নলুয়া জামে মসজিদ, উত্তর নলুয়া ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসায় মরহুমের আত্মার মাগফেরাত কামনায় খতমে কোরআন এবং দোয়া অনুষ্ঠিত হয়। অতঃপর মাদ্রাসার এতিম ছাত্র এবং মসজিদ সমূহে উপস্থিত ধর্মপ্রাণ মুসল্লী ও নলুয়া এলাকার গন্যমান্য ব্যক্তিদের ইফতার করানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ঘনিষ্ঠ সহচর

এসময় উপস্থিত ছিলেন মরহুমের দ্বিতীয় পুত্র দৈনিক সবারকণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা সভাপতি আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু, ৩য় পুত্র রইস উদ্দিন শাহিন, ৪র্থ পুত্র খায়ের উদ্দিন আহমদ শাকিল, মরহুমের ভ্রাতাত্রয় আলহাজ¦ আব্দুল মতিন বাবু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোসলেহ উদ্দিন আহমদ ডিপটি, আলহাজ¦ সালাউদ্দিন আহমদ সান্টু, মরহুমের নাতিগন তাইফ উদ্দিন আহমদ জ্যাকি, মিনহাজ উদ্দিন আহমদ ভিকি, আসিফ উদ্দিন আহমদ সানি, নেছার উদ্দিন আহমদ, ইমতিয়াজ উদ্দিন আহমদ হামিম, উত্তর নলুয়া জামে মসজিদ কমিটির সভাপতি আবুল মনসুর মঞ্জ, দক্ষিণ নলুয়া জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ আলী ফালু, সাধারন সম্পাদক এড.সাখাওয়াৎ হোসেন, বিশিষ্ট সাংবাদিক শফিউদ্দিন আহমেদ বিটু, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মেজানুর রহমান খোকন, অর্থ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম খোকন, সহ সমাজ কল্যাণ সম্পাদক মোঃ ডালিম ভূঁইয়া, মরহুম আলহাজ¦ মহিউদ্দিন আহমদ খোকার ভাতিজাগন সহ অসংখ্য আত্মীয় স্বজন এবং এলাকাবাসীগন।

 

জননেতা মহিউদ্দিন আহমদ খোকা । তিনি ১৯৩৫ সালের ১৬ আগষ্ট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। মহিউদ্দিন আহমদ খোকা একজন বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন। তিনি ৫২’র ভাষা আন্দোলনে সক্রিয় ছিলেন। ৫৪’র যুক্তফ্রন্টের নির্বাচন, ৬৬ এর ছয় দফা আন্দোলনে এবং ৬৯’র গণ অভ্যূথানে তার ভূমিকা আজো তার অস্তিত্ব জানান দেয়। মহান মুক্তিযুদ্ধে তিনি একজন অন্যতম সংগঠক হিসাবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন ঘনিষ্ঠ সহচর হিসাবে তিনি ছিলেন সর্বজন স্বীকৃত। নারায়ণগঞ্জ শহরের একজন শিল্পপতি, সমাজ সেবক হিসেবে তিনি ছিলেন অন্যতম। রাজনৈতিক, ধর্মীয়, সাংস্কৃতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের সাথে তার ছিল গভীর সম্পৃক্ততা। বাংলাদেশ চলচ্ছিত্রে তিনি একজন সফল প্রযোজক হিসেবে বেশ কিছু ব্যবসা সফল চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। বহু গুণের অধিকারী এই ক্ষণজন্মা মানুষটি ১৯৯৬ সালের ৬ এপ্রিল সকলকে কাঁদিয়ে আল্লাহ পাকের সান্নিধ্যে চলে যান(ইন্না লিল্লাহি……রাজিউন)। মৃতু কালে তিনি স্ত্রী, চার পুত্র ও এক কন্যা সন্তান এবং অসংখ্য গুনগ্রাহী রেখে যান। তার বড় সন্তান মরহুম আনিস উদ্দিন আহমদ দুলু ছিলেন সাবেক শীতলক্ষা ইউপির সফল কমিশনার। মরহুমের মেজো পুত্র আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু দৈনিক সবারকণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ পাট আড়ৎদার সমিতি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি ।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell