জুলাই ১৫, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ন
Shahalam Molla
  • আপডেট : মার্চ, ৩০, ২০২৪, ৯:৩৬ অপরাহ্ণ
  • ৭১০৫ ১৯ বার দেখেছে

ছয়টি হাসপাতালকে ডেঙ্গু রোগীদের জন্য বরাদ্ধ

বিশেষ সংবাদদাতা
  • আপডেট : আগস্ট, ২৩, ২০২১, ৭:৩২ অপরাহ্ণ
  • ৩৬৫ ১৯ বার দেখেছে
নতুন কেরে ২৪ ঘণ্টায় ভর্তি হলো আরও ৩৩০ ডেঙ্গু রোগী
ফাইল ছবি

দেশে প্রতি দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। এমতাবস্থায় রোগীদের চিকিৎসা দেয়া কঠিন হয়ে পড়েছে। তাই সরকার ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য পৃথক ছয়টি হাসপাতাল নির্ধারণ করে দিয়েছে।

 

সোমবার ( ২৩ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতাল, রেলওয়ে জেনারেল হাসপাতাল, আমিনবাজার ২০ শয্যা হাসপাতাল, লালকুঠি হাসপাতাল, কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতালসহ ঢাকার বাইরে গাজীপুরের শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালকেও ডেঙ্গু ডেডিকেটেড করা হয়েছে।

 

এর আগে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, যেখানে করোনা রোগীর চিকিৎসা হয়, সেখানে ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়া সম্ভব নয়। তাই সরকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল,  টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, লালকুঠি হাসপাতাল, রেলওয়ে হাসপাতালসহ আরও কয়েকটি হাসপাতালকে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য থেকে জানা যায়, চলতি আগস্ট মাসের এখন (২২ আগস্ট) পর্যন্ত ডেঙ্গুতে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৮৩ জন। যা কিনা আগের সাত মাসের চেয়ে মোট রোগীর দ্বিগুণেরও বেশি।

 

অধিদফতরের চলতি বছরের হিসাব থেকে জানা যায়, জানুয়ারিতে শনাক্ত হয়েছেন ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন আর জুলাইয়ে শনাক্ত হয়েছিলেন দুই হাজার ২৮৬ জন। অর্থাৎ চলতি বছরের প্রথম সাত মাসে মোট শনাক্ত হয়েছিলেন দুই হাজার ৬৫৮ জন। আর ১ থেকে ২২ আগস্ট সকাল ৮টা পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৮৩ জন।

 

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, চলতি বছরে ডেঙ্গুতে এখন পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাই মাসে ১২ জন আর চলতি মাসে মৃত্যু হয়েছে ২৪ জনের।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ খবরটি আপনার বন্ধুকে শেয়ার করুন

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 sabarkantho
Design & Developed BY:Host cell BD
asterpress