২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:২৮
ব্রেকিংনিউজ :

চিত্তরঞ্জন ঘাটে নৌকা চলাচল বন্ধ করে দেয় ইজারাদার, চরম ভোগান্তিতে যাত্রীরা

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : এপ্রিল, ১৭, ২০২২, ১২:০৫ পূর্বাহ্ণ
  • ২৫৮ ০৯ বার দেখা হয়েছে
চিত্তরঞ্জন ঘাটে নৌকা চলাচল বন্ধ করে দেয় ইজারাদার

প্রতিদিন নৌকা প্রতি ১০০ টাকা হারে জমা দিতে রাজি না হওয়ায় বন্দরের চিত্তরঞ্জন খেয়াঘাটে নৌকা চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট ইজারাদার। গত ১৫ এপ্রিল শুক্রবার থেকে নৌকা চালানো বন্ধ করে দেওয়ায় পরিবার পরিজন নিয়ে চরম বিপাকে পড়েছেন খেয়া ঘাটের মাঝিরা।

 

 দুই দিন ধরে নৌকা চলাচল বন্ধ থাকায় পবিত্র রমজান মাসে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। এ দিকে জোর জুলুম করে অতিরিক্ত জমা চাপিয়ে দেওয়ায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে প্রতিকার চেয়ে ইজারাদারের বিরুদ্ধে স্মারকলিপি দিয়েছেন ভুক্তভোগী মাঝিরা।

 

মাঝিরা জানান, তারা ১০ পরিবার যুগ যুগ ধরে বংশ পরম্পরায় চিত্তরঞ্জন খেয়াঘাটে নৌকা চালিয়ে সংসারের ব্যয় নির্বাহ করে আসছেন। কিন্তু মনির মাতাব্বর নামের জনৈক ব্যক্তি ঘাট ইজারা গ্রহণ করে তাদের উপর জোর জুলুম অত্যাচার চালাচ্ছেন।

 

ইজারাদার প্রথমদিকে প্রতিদিন নৌকা প্রতি ২০ টাকা হারে জমা প্রদানের অলিখিত নিয়ম চালু করেন। বর্তমানে তিনি জমার টাকা বাড়িয়ে প্রতিদিন নৌকা প্রতি ১০০ টাকা নির্ধারণ করেছেন। নৌকা না চালালেও ১০০ টাকা জমা দেওয়ার জন্য তাদের ওপর চাপ সৃষ্টি করছেন।

 

তারা আরও জানান এ ঘাট দিয়ে প্রতিদিন সহস্ররাধিক লোক যাতায়াত করেন। এর মধ্যে দুই বেলা ইজারাদারের একটি ট্রলার চলে। ফলে তাদের আয়রোজগার অনেক কম। এর থেকে প্রতিদিন ইজারাদারকে ১০০ টাকা জমা দিলে তাদের কিছুই থাকেনা।

 

এ ব্যাপারে ঘাটেরটোল আদায়কারী জানান, ইজারাদার এবার অনেক টাকায় ডাক পেয়েছেন। তাই নৌকার মাঝিদের কাছ থেকে ১০০ টাকা করে জমা নেওয়া হচ্ছে।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell