১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, দুপুর ১:০৫
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

কানাডিয়ান কূটনীতিকের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠ

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : সেপ্টেম্বর, ৮, ২০২২, ৪:৫৫ অপরাহ্ণ
  • ১৩৩ ০৯ বার দেখা হয়েছে
কানাডিয়ান কূটনীতিকের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠ

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠকের একদিন পর বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলর ব্রেডলি কোর্সের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশে জাতীয়তাবাদী দল-বিএনপি।

 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে এ বৈঠক হয়। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত দুই ঘণ্টাব্যাপী এ বৈঠকে দলটির পক্ষ থেকে আরও অংশ নেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

 

বৈঠকে অংশ নেওয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফরেন রিলিশনস কমিটির সদস্য শামা ওবায়েদ বলেন, ‘এক মাস আগে কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলর ব্রেডলি কোর্টস নিযুক্ত হয়েছেন। আজ তিনি এসেছেন সৌজন্য সাক্ষাৎ করতে। সেখানে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। সারাদেশে বিএনপির ওপর যে দমন-পীড়ন চলছে তা তিনি জানতে চেয়েছেন এবং দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।’

 

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কূটনৈতিক তৎপরতা জোরদার করছে বিএনপি। আর এসব বৈঠকে গত কিছুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের মৃত্যু, হামলা-মামলার বিষয়টি কূটনৈতিকদের সামনে তুলে ধরছে দলটির নেতারা।

 

এর আগে বুধবার (৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্ব একটি প্রতিনিধি দল।

 

আগামী সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির এ কূটনৈতিক তৎপরতা কি না জানতে চাইলে শামা ওবায়েদ বলেন, গতকাল (বুধবার) আমরা ব্রিটিশ হাইকমিশনারের আমন্ত্রণে সেখানে গিয়েছিলাম। আর আমাদের কূটনৈতিক কার্যক্রম সবসময় চলমান আছে। সেটা সব রাজনৈতিক দলই করে থাকে। তবে সে কার্যক্রম অনেক সময় দেখা যায়, আবার অনেক সময় দেখা যায় না।

 

এদিকে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীরা কথা বলতে চাইলেও রাজি হননি ব্রেডলি।

 

এর আগে রাজনৈতিক দলগুলো এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সাম্প্রতিক সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে যুক্তরাজ্য। বুধবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দলের বৈঠকের পর যুক্তরাজ্য হাইকমিশন এ উদ্বেগ প্রকাশ করেছে।

 

পুলিশের সঙ্গে সংঘর্ষে ভোলা ও নারায়ণগঞ্জে দুই বিএনপি কর্মীর নিহত হওয়ার প্রেক্ষাপটে গত বুধবার ব্রিটিশ হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে এ উদ্বেগ প্রকাশ করা হয়। ওই পোস্টে বলা হয়, ‘বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সম্পৃক্ততা আমাদের কূটনৈতিক উপস্থিতির একটি গুরুত্বপূর্ণ অংশ।

 

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell