৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:১৬
ব্রেকিংনিউজ :

ওসমান পরিবার আওয়ামী লীগকে লালন করেছে: কৃষিমন্ত্রী

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : অক্টোবর, ২৩, ২০২২, ১০:৫৯ অপরাহ্ণ
  • ১২৯ ০৯ বার দেখা হয়েছে
ওসমান পরিবার আওয়ামী লীগকে লালন করেছে: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, দীর্ঘদিন পর নারায়ণগঞ্জে সম্মেলনে আপনাদের উচ্ছাস দেখছি। নারায়ণগঞ্জের ওসমান পরিবার সবসময় আওয়ামী লীগকে লালন করেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে আমরা তা দেখতে পাই। বাঙালিরা কোনোদিন স্বাধীন ছিল না।

 

বঙ্গবন্ধু শেখ মুজিব সামনের কাতারে থেকে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছেন। সকল আন্দোলনে নারায়ণগঞ্জের মানুষ ভূমিকা রেখেছে। আজকের এ চিত্র প্রমাণ করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাটি ছিল। ভবিষ্যতেও তা থাকবে।

 

রোববার (২৩ অক্টোবর) বিকেলে ওসমানী স্টেডিয়ামে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এ সময় কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথিবীর সম্মানিত ব্যক্তি উল্লেখ করে তার উন্নয়নের ধারা রক্ষা করার আহ্বান জানান আব্দুর রাজ্জাক।

 

সম্মেলনে কৃষিমন্ত্রী আরও বলেন, কিছু কিছু মিডিয়া বিএনপির সমাবেশ দেখে বেহুশ হয়ে পড়েছেন। তারা ভাবছে তত্ত¡াবধায়ক সরকার আসবে। বাংলাদেশে প্রতিদিন আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। বিএনপির কোন সমাবেশ থেকে আজকের এই সম্মেলন ছোট? আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না বিএনপি। কারণ, তাদের (বিএনপি) পায়ের নিচে মাটি নেই। আমরা নির্বাচনে যাব। সুষ্ঠু সুন্দর নির্বাচন করবো।

 

তিনি আরও বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ বিএনপি কোনো উন্নয়ন করতে পারেনি। তারেক জিয়ার ছাত্রদল-যুবদলের সন্ত্রাসে সারা দেশ প্রকম্পিত হয়েছিল। ২০০৯ সালের নির্বাচনের আগে আমরা বলেছিলাম পদ্মাসেতু করবো, দেশকে সন্ত্রাসমুক্ত করবো।

 

আজ আমরা তা করছি। এখন কার্তিক মাস। অতীতে যুগ যুগ ধরে দেখেছি এ সময় মানুষ না খেয়ে থাকত। গত চৌদ্দ বছরে একজন মানুষ না খেয়ে রয়েছে একজনও এ প্রমাণ দিতে পারবে না।

 

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

 

এছাড়াও সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য কামরুল ইসলাম এমপি,আইন বিষয়ক সম্পাদক এড. কাজী নজিবুল্লাহ হিরু,  মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি,মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যকরি সদস্য এড. রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, সাহাব উদ্দীন ফরাজী, নারায়ণগঞ্জ-১ আসনের এমপি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ- ৪ আসনের এমপি একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র (উপমন্ত্রী পদমর্যাদা) ডাঃ সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু।

 

প্রসঙ্গত, দীর্ঘ ২৫ বছর পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হলো। আওয়ামী লীগের নির্বাচনীয় প্রতীক নৌকার আদলে বানানো হয়েছিল বিশাল মঞ্চ।

 

সম্মেলনকে ঘিরে দুপুর থেকে জেলা আওয়ামীলীগের সকল উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা রঙ্গে বেরঙ্গের টি-শার্ট পরিধান করে, ব্যানার ফেস্টুনের সুসজ্জিত হয়ে, ঢাক ঢোল বাজনা বাজিয়ে মিছিল মিছিল শ্লোগানে শ্লোগানে সম্মেলনস্থলে ইসদাইর পৌর ওসমানী স্টেডিয়ামে জড়ো হন।

 

এসময় জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পথচারনায় জেলা আওয়ামী লীগের সম্মেলন জনসভায় পরিণত হয়। আওয়ামী লীগ অঙ্গে সংঘের নেতাকর্মীদের মুখে স্লোগানে স্লোগানে মুখরিত ছিল পুরো ইসদাইর পৌর ওসমানী স্টেডিয়াম।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell