২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, বিকাল ৫:০৬
ব্রেকিংনিউজ :
Logo প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে সড়কে চাপ কমবে: ডিআইজি Logo রূপগঞ্জে ১২শ দুস্থ পরিবারকে আইনজীবীর অর্থ প্রদান Logo মিথ্যা মামলা প্রত্যাহার ও অপ-প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন Logo হাসিনা অটিজমে অটিস্টিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Logo আদালত থেকে পালালো আসামি, অবশেষে আটক Logo ধান্ধাবাজি করলে আমার বাড়িঘর ও ব্যবসা বন্ধক রাখতাম না: শামীম ওসমান Logo আড়াইহাজারে সন্ত্রাসী-মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার Logo নিখোঁজ স্কুলছাত্রের লাশ ভেসে উঠলো  বুড়িগঙ্গা নদীতে Logo নুরুল হকের বাড়ী পুলিশ ও সন্ত্রাসী দিয়ে দখলের পায়তারা, পুলিশ সুপার এবং ডি.সি বরাবর অভিযোগ Logo ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে না দেয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত

এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন

সবারকন্ঠ ডেস্ক
  • আপডেট : মে, ১৮, ২০২২, ৩:২৭ অপরাহ্ণ
  • ২৩০ ০৯ বার দেখা হয়েছে
এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন

ইউটিউব চ্যানেলের একটি টক-শোতে মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ধর্মীয় বক্তা হিসেবে পরিচিত এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে এ মামলার আবেদন করা হয়।

 

ইউটিউব চ্যানেল ফেস দ্য পিপলের এক টক-শোতে বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করায় ধর্মীয় বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। সেই সঙ্গে অনুষ্ঠানের সঞ্চালক সাইফুর সাগরকেও মামলায় আসামি করা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ মে) রাতে মুক্তিযুদ্ধ মঞ্চের সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন শাহবাগ থানায় এ আবেদন করেন।

 

মামলার আবেদনে আল মামুন উল্লেখ করেন, গত ১৪ মে রাতে ইউটিউবে আমি ফেস দ্য পিপল নামের একটি টকশো অনুষ্ঠিত হয়। যার শিরোনাম ছিল ‘‘১১৬ জন আলেম নিয়ে অভিযোগ বিশ্লেষণ। ডিবেট, দুইপক্ষ মুখোমুখি!’’

 

টকশোতে ড. মুহাম্মাদ এনায়েত উল্লাহ আব্বাসী নামের একজন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করে বলেন, “জঙ্গিবাদ কি খারাপ জিনিস! কে বলেছে, জঙ্গিবাদ খারাপ জিনিস! জঙ্গি বিমান! এটা কি সন্ত্রাসী বিমান! জঙ্গি শব্দটা এসেছে ‘জাং’ থেকে। ফার্সিতে জাং বলে যুদ্ধকে, ফাইট। অতএব মুক্তিযোদ্ধারাও এক অর্থে জঙ্গি।”

 

আবেদনে আরও বলা হয়, ডিজিটাল প্ল্যাটফরমে এ ধরনের মন্তব্যের মাধ্যমে এনায়েত উল্লাহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে স্পষ্টত প্রপাগাণ্ডা ও প্রচার চালিয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে অংশগ্রহণকে জঙ্গিবাদের সঙ্গে তুলনা করে একদিকে জঙ্গিদের মদদ দিয়েছেন, অন্যদিকে বীর মুক্তিযোদ্ধাদের ও তাদের অবদানকে অপমান, অপদস্ত করেছেন।

 

আবেদনে টক শোয়ের সঞ্চালকের প্রসঙ্গে বলা হয়, অনুষ্ঠানের সঞ্চালক জামায়াত ঘেঁষা ও মৌলবাদী শক্তির দোসর সাইফুর সাগর। তিনি অনুষ্ঠানের মধ্যে ওই বক্তব্য এক্সপাঞ্জ না করে তা চলমান রেখে এনায়েত উল্লাহকে এই অপরাধ সংগঠনে সহায়তা করেছেন এবং কোনো ধরনের কাটছাঁট না করে ইউটিউবে কন্টেন্ট আকারে তা পোস্ট ও প্রচার করে তিনিও একই অপরাধ করেছেন।

 

এই কন্টেন্ট ইউটিউবে প্রকাশ ও প্রচার করে ফেসবুকসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে ছড়িয়ে দিয়েছে, এ কারণে এই দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা আবশ্যক।

 

এতে আরও বলা হয়, বাংলার সাধারণ মুসলমানদের মধ্যে জঙ্গিবাদ ছড়িয়ে দিতে এবং জঙ্গিবাদের অনুকূল পরিবেশ সৃষ্টি করতে আসামিরা যোগসাজশে অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে পাকিস্তানি প্রেসক্রিপশনে বাংলাদেশকে নয়া-আফগানিস্তান বানানোর হীন প্রচেষ্টায় রত রয়েছে।

 

এ বিষয়ে  শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি অপরারেশন) কামরুজ্জামান বলেন, “আল মামুন নামের এক ব্যক্তি এনায়েত উল্লাহ আব্বাসীর নামে মামলার আবেদন করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন
      
 
   

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell