২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১০:৪৪
ব্রেকিংনিউজ :

ইসলামী ছাত্র আন্দোলন এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : এপ্রিল, ১৫, ২০২২, ১০:৪৪ অপরাহ্ণ
  • ১৩১ ০৯ বার দেখা হয়েছে
ইসলামী ছাত্র আন্দোলন এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যোগে মাহে রমজান তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৫ এপ্রিল) নগরীর ১নং রেল গেইটে আইসিএবি মিলনায়তনে নগর সভাপতি মুহাম্মদ মেহেদী হাসানেন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুকের সঞ্চালনায় পবিত্র মাহে রমজান তাৎপর্য শীর্ষক এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মদ আল-আমিন।

 

তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি ছোট্র ভূখন্ড।এই ভূখন্ডের প্রায় ৯৫% মানুষ মুসলমান। আর মুসলমানদের একটি গুরুত্বপূর্ণ  মাস হলো রমযান মাস। কিন্তু রমজান মাসের পবিত্রতা রক্ষার জন্য রাষ্ট্রের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে না।

 

যেখানে বিশ্বের অন্যান্য মুসলিম দেশে মাহে রমজান মাস উপলক্ষে উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উপর বিশেষ ছাড়ের ব্যবস্থা করেন। আমাদের দেশে কিছু মুনাফালোভী ব্যবসায়ী রমজানকে কেন্দ্র করে পণ্যমূল্যের দাম বাড়িয়ে সিন্ডিকেট করে থাকে তাই সরকারের প্রতি  আহ্বান  থাকবে পবিত্র মাহেরমজান মাসের পবিত্রা রক্ষার্তে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে হবে।

 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুহাম্মদ নূর হোসেন।

 

প্রধান বক্তা বলেন, বর্তমানে সমাজের প্রতিটি সেক্টরে জাহিলিয়াতের ছয়লাপভ। কোথাও পরিপূর্ণ শান্তির স্থান নেই। খারাপ কাজের প্রতিযোগিতা করছে ও ভাল কাজের বিরোধিতা করছে। তবে পরিপূর্ণ শান্তি পেতে হলে কুরআনই একমাত্র সমাধান। কারণ আল্লাহর রাসুল (সাঃ) আসার পূর্বের যুগটি ছিলো অন্ধকারছন্ন যুগ।

 

এ যুগের সকল ধরনের পাপ কাজ সংঘটিত হতো।কিন্তু যখন আল্লাহর রাসুল মুমিনদের (সাঃ) সত্য দিন এবং পবিত্র রমজান মাসে কোরআন দিয়ে পাঠালেন। তখন সমাজের পরিবর্তন হয়ে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হয়েছিল।

 

তাই আমাদেরও এ থেকে শিক্ষা গ্রহণ করতে হবে। কোরআন নাজিলের এই মাসে কোরআন কে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে।

 

উক্ত সভায় সভাপতি বলেন, সরকার তাকওয়া অর্জনের মাসে তাকওয়া অর্জন না করে দেশের সাধারন মানুষের ভোগান্তির কারন হয়ে দায়িছে, তাই তিনি সরকারের প্রতি বিশেষ আহব্বান করেন নিত্য প্রয়োজনীয় পন্যের দাম নিয়ন্ত্রণে রাখবেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় উপ-সম্পাদ (সাংগঠনিক বিভাগ)এম শফিকুল ইসলাম।তিনি তার বক্তেব্যে রমজান মাসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি ডা মুহা মিজানুর রহমান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়নগঞ্জ জেলার সহ-সভাপতি মুহাম্মাদ আনোয়ার হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি ইমদাদুল হক, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সহ-সভাপতি মুহাম্মাদএইচ এম মিরাজুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক এইচ এম শাহীন আদনান, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আবুল হাসিম, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মদ শরিফ হুসাইন,প্রকাশনা ও দফতর সম্পাদক এম এম জাহিদুল ইসলাম, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী তারেক হাসান,বিশ্ব বিদ্যালয় সম্পাদক মুহাম্মদ ইফতি আলম কওমি মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ মাহবুবর রহমান আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহা খালেদ সাইফুল্লাহ সানভীর স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মদ আবরারুল করিম সাহিত্য সংস্কৃতি সম্পাদক এইচ এম ফজলুল করিম সদস্য নোমান আহমেদ ও মেহেদী হাসান।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell