fbpx
২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, বুধবার, দুপুর ২:৩৮

অনিয়মের প্রমাণ মিলেছে

ইউএনওর বেতন ‘অবনমন’, এসিল্যান্ডকে তিরস্কার

বিশেষ সংবাদদাতা
  • আপডেট : নভেম্বর, ১২, ২০২২, ১০:৫৬ অপরাহ্ণ
  • ১৫২ ০৯ বার দেখা হয়েছে
ইউএনওর বেতন ‘অবনমন’, এসিল্যান্ডকে তিরস্কার

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, দুর্নীতি ও গাফিলতি করে বিভাগীয় ‘সাজা’ ভুগতে হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারকে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কর্মকর্তার বেতন ‘অবনমন’ করা হয়েছে, যা চাকরিকালে সবসময় বলবৎ থাকবে। তিনি প্রতি বছর একটি করে ইনক্রিমেন্ট কম পাবেন।

 

একইসঙ্গে এ ঘটনায় সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামকে তিরস্কার করা হয়েছে। তদন্ত চলমান আছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাপস কুমার চক্রবর্তীর। তবে প্রকৌশলীর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হয়নি।

 

শুক্রবার (১১ নভেম্বর) প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত একটি বেসরকারি টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদেরকে এ তথ্য জানান ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

 

তিনি বলেন, দোষী সাব্যস্ত হওয়ায় ইউএনও এখন থেকে একটি ইনক্রিমেন্ট কম পাবেন। তিরস্কার করা হয়েছে এসিল্যান্ডকে। পিআইও’র বিরুদ্ধে তদন্ত করতে শনিবার একজন উপ-সচিব আসছেন।

 

ইউএনও রুমানা আক্তার রাঙামাটি ও সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম বর্তমানে সুনামগঞ্জ জেলায় কর্মরত আছেন। অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠার পর তাদের বদলি করা হয়। পিআইও তাপস কুমার বর্তমানে আখাউড়ায় কর্মরত আছেন।

 

আশ্রয়ণ প্রকল্পের ঘরে রডের বদলে তার দেওয়াসহ নানা ধরনের অভিযোগ ওঠে তৎকালীন আখাউড়ার ইউএনও রুমানা আক্তারসহ সংশ্লিষ্ট কয়েকজনের বিরুদ্ধে। জেলা প্রশাসক শাহগীর আলম প্রকল্প ঘুরে অনিয়ম দেখতে পান। এ অবস্থায় গত মে মাসে ইউএনওকে রাঙামাটির বাঘাইছড়ি ও অ্যাসিল্যান্ডকে বান্দরবনের থানচি বদলি করা হয় এবং পরে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell