২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:৩২
ব্রেকিংনিউজ :

অনলাইনে শিশুরা সুস্থ মানবিক বিকাশে বাধা গ্রস্থ হচ্ছে: এসপি জিএম রাসেল

সবারকন্ঠ রিপোর্ট
  • আপডেট : সেপ্টেম্বর, ১১, ২০২২, ১১:০১ অপরাহ্ণ
  • ১৪৮ ০৯ বার দেখা হয়েছে
অনলাইনে শিশুরা সুস্থ মানবিক বিকাশে বাধা গ্রস্থ হচ্ছে: এসপি জিএম রাসেল

পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তাফা রাসেল বলেছেন, প্রতিটি শিশুর মানসিক বিকাশের জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে তার বাবা-মা। তাই বাবা-মাদের বলবো, আপনারা আপনাদের সন্তানদের বিভিন্ন স্কুল পর্যায়ে বিভিন্ন খেলাধূলা ও বিভিন্ন আয়োজনের সাথে যুক্ত করুন। আর এর মাধ্যমে আমাদের দেশের যে সংস্কৃতি সেটি তারা শিখতে পারবে। আজকে এখানে যারা আছে এরা সবাই আমাদের সন্তান। আগামীতে এরাই আমাদের দেশের ভবিষ্যৎ। জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার এরাই কারিগর।

 

রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্স ড্রিল সেডে আবুল খায়ের গ্রুপের পৃষ্টপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ‘মার্ক্স একটিভ স্কুল চেস চেম্পস’ স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

পুলিশ সুপার জিএম রাসেল বলেন, আমরা যখন ছোট ছিলাম তখন অনেক ধরণের খেলা আমরা খেলতাম। বিভিন্ন পাড়া মহল্লায় ও আনুষ্ঠানিক খেলায় অংশগ্রহন করতাম। কিন্তু বর্তমানে মনে হচ্ছে খেলাধূলা দিন দিন হারিয়ে যাচ্ছে। আজকে বাচ্চাদের দেখে খুব ভালো লাগছে। কারণ তাদের এখনই সময় খেলাধূলা করার। কিন্তু আমরা এমন একটা যুগে পদার্পন করেছি, খেলাধূলা মানেই অনলাইন গেমস। এই সময় বাচ্চারা মাঠে ক্রিকেট, ফুটবল এগুলো খেলবে, বাসায় দাবা, টেবিল টেনিস এগুলা খেলবে। কিন্তু তারা এখন অনলাইনে গেমস খেলে। এই গেইম খেলে  হ্যালুসিনেশন হচ্ছে। অনলাইন আমরা একটি তথ্যের সোর্স হিসেবে ব্যবহার করতে পারি। কিন্তু অনলাইনে গেইম, ইউটিউব, টিকটক দেখে শিশুরা মানসিকভাবে অসুস্থ হয়ে যাচ্ছে, সুস্থ মানবিক বিকাশে বাধা গ্রস্থ হচ্ছে।

 

এ সময়  মার্ক্স একটিভ স্কুল চেস চেম্পস জেলা স্কুল দাবা টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন ও অর্থ) মো. জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শাওন শায়লা, উপ-পুলিশ পরিদর্শক (ইনচার্জ, আইসিটি এন্ড মিডিয়া) হাফিজুর রহমান, ক্রীড়া সংস্থার সহসভাপতি খবির আহমেদ, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনজুমান আরা আকসির, কার্যকরী সদস্য ফিরোজ মাহমুদ সামা,ডা.রাকিবুল ইসলাম শ্যামল, রোকসানা খবির,মাহবুবুল হক উজ্জল,মাহবুব হোসেন বিজন,আরআই খন্দকার মাহাবুবুর রহমান, ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রসহ জেলা ক্রীড়া সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন স্কুলের শিক্ষক ও টুর্নামেন্টে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রী।

 

 

সংবাদটি শেয়ার করে সবাই কে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  © ২০২১ সবার কন্ঠ
Design & Developed BY:Host cell BD
ThemesCell